বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে রংপুর বিভাগ সমিতি, ঢাকা’র আলোচনা সভা

বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে রংপুর বিভাগ সমিতি, ঢাকা’র আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষে রংপুর বিভাগ সমিতি, ঢাকা’র আয়োজনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩১ আগস্ট) সন্ধ্যায় সমিতির সভাপতি ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ নূরুল ইসলামের সভাপতিত্বে ভার্চুয়ালি এটি অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে নিঃস্বার্থভাবে দেশের মানুষের জন্য কাজ করার আহ্বান জানিয়ে বলেন, বঙ্গবন্ধু শুধু একটি শব্দ নয়। বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধের মহানায়ক।

বঙ্গবন্ধু স্বাধীনতার স্থপতি। তাঁর সংগ্রাম মুখর কর্মময় জীবন ও আদর্শ থেকে শিক্ষা নিয়ে সবাইকে দেশের জন্য কাজ করতে হবে।

সমিতির সাধারণ সম্পাদক ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিকের সঞ্চালনায় অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন সমিতির নির্বাহী সদস্য ও অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মোঃ মাহফুজুর রহমান, বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, সমিতির সহ সভাপতি ও সরকারের সাবেক সচিব রেজাউল আহসান, সমিতির নির্বাহী সদস্য ও ডেসকোর প্রধান প্রকৌশলী মোঃ এনামুল হক, সমিতির সাংগঠনিক সম্পাদক ও আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের যুগ্মসচিব ড. জাকেরুল আবেদীন আপেল, সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব সুলতানা ইয়াসমিন, সমিতির ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ও গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব মোঃ শাহীনুর ইসলাম, সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. মোঃ মহসীন আলী মন্ডল প্রিন্স, সমিতিরসহ স্বাস্থ্য ও সমাজকল্যাণ সম্পাদক ও ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হুমায়ুন কবীর মাসুদ এবং কার্যনির্বাহী কমিটির অন্যান্য নেতৃবৃন্দ।

সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫- এর ১৫ আগস্ট নিহত সকল শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

সমিতির আইসিটি বিষয়ক সম্পাদক বরদা ভূষণ রায় লিটন ভার্চুয়াল সভাটি পরিচালনা করেন।

news24bd.tv এসএম

আরও পড়ুন


টি-টোয়েন্টি সিরিজ: টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

কবে, কোথায় বিয়ে করছেন ভিকি-ক্যাটরিনা?

এবার তৃতীয় বিয়ে করছেন অপূর্ব

ড. সালেহীনের মত নিবেদিতপ্রাণ শিক্ষক-গবেষক বেশী দেখা যায় না