বাংলাদেশের বিরুদ্ধে ‘লজ্জাজনক রানের রেকর্ড’ নিউজিল্যান্ডের
Breaking News
বাংলাদেশের বিরুদ্ধে ‘লজ্জাজনক রানের রেকর্ড’ নিউজিল্যান্ডের

বাংলাদেশের বিরুদ্ধে ‘লজ্জাজনক রানের রেকর্ড’ নিউজিল্যান্ডের

অনলাইন ডেস্ক

স্বীকৃত ব্যাটসম্যানরাই কিছু করতে পারেননি, ডগ ব্রেসওয়েল সেখানে কী করবেন! মোস্তাফিজ ফিরলেন কাটার নিয়ে। বলটা থেমে গেল ক্রিজে পড়ে, আগেভাগেই শট খেলা ব্রেসওয়েল শুধু স্কয়ার লেগে মেহেদীর হাত পর্যন্তই নিতে পারলেন সেটা। মিরপুর শেরেবাংলায় টস জিতে ব্যাটিংয়ে নেমে বিপাকে নিউজিল্যান্ড ক্রিকেট দল।  

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় ৩.৬ ওভারে মাত্র ৯ রান সংগ্রহ করতেই প্রথম সারির ৪ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়েছে সফরকারী দলটি।

৪ উইকেটে ৪৩ রান করা কিউই দলটি এরপর ১১ রানের ব্যবধানে হারায় টম লাথম, কোল ম্যাকনচি, হেনরি নিকোলস ও এজাজ প্যাটেলের উইকেট। ৬০ রান করে অল আউট হয় নিউজিল্যান্ড।

ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলেই সাফল্য পান স্পিনার মেহেদি হাসান। তার বলে তার হাতেই ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন এই ম্যাচে অভিষেক হওয়া রাচিন রবিন্দ্র। প্রথম ওভারে ১ রানে নিউজিল্যান্ডের নেই এক উইকেট।

ইনিংসের তৃতীয় ওভারে বোলিংয়ে এসে সাকিব আল হাসান তুলে নেন ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নামা উইলি ইয়ংকে। ১১ বলে মাত্র ৫ রান করে সাকিবের বলে বোল্ড হয়ে ফেরেন তিনি।  

এরপর ইনিংসের চতুর্থ ওভারের তৃতীয় বলে নাসুম আহমেদের বলে নাঈম শেখের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান কলিন ডি গ্রান্ডহোম। ওই ওভারের শেষ বলে বোল্ড হয়ে ফেরেন নিউজিল্যান্ডের  আরেক ওপেনার টম বান্ডেল।  

৪ ওভারে ৯ রানে ৪ উইকেট পতনের পর হেনরি নিকোলসকে সঙ্গে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক টম লাথাম। পরের ছয় ওভারে স্কোর বোর্ডে তারা যোগ করেন ৩১ রান। ১০ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ৪০ রান।

পঞ্চম উইকেটে হেনরি নিকোলসকে সঙ্গে নিয়ে ৩৪ রানের জুটি গড়েন অধিনায়ক টম লাথাম। ৪ উইকেটে ৪৩ রান করা কিউই দলটি এরপর ১১ রানের ব্যবধানে হারায় টম লাথম, কোল ম্যাকনচি, হেনরি নিকোলস ও এজাজ প্যাটেলের উইকেট।

নিউজিল্যান্ড অধিনায়ক টম লাথামকে আউট করেন মোহাম্মদ সাইফউদ্দিন। সাকিবের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন কোল ম্যাকনচি।

দলীয় ৪৯ রানে সাইফউদ্দিনের দ্বিতীয় শিকার হন হেনরি নিকোলস। ১৪তম ওভারের শেষ বলে মোস্তাফিজুর রহমানের বলে বোল্ড হয়ে ফেরেন এজাজ প্যাটেল।

বাংলাদেশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটকিপার), আফিফ হোসেন, শেখ মাহাদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান।  

নিউজিল্যান্ড: টম বান্ডেল, রাচিন রবিন্দ্র, উইলি ইয়ং, কলিন ডি গ্রান্ডহোম, টম লাথাম, হেনরি নিকোলস, কোল ম্যাকনচি, ডগ ব্রেসওয়েল, ব্লায়ার টিকনার, জ্যাকব ডাফি ও এজাজ প্যাটেল।