শেষ ছয় মিনিটে রোনালদোর জোড়া গোলে পর্তুগালের অবিশ্বাস্য জয়
শেষ ছয় মিনিটে রোনালদোর জোড়া গোলে পর্তুগালের অবিশ্বাস্য জয়

শেষ ছয় মিনিটে রোনালদোর জোড়া গোলে পর্তুগালের অবিশ্বাস্য জয়

অনলাইন ডেস্ক

ম্যাচের শুরুতেই পেনাল্টি মিস করে দলকে এগিয়ে নেয়ার সুযোগ হাতছাড়া করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এই পেনাল্টি মিসের খেসারতও দিতে হচ্ছিলো প্রায়। তবে ম্যাচের শেষ সময়ে ছয় মিনিটের জাদুতে হারতে থাকা পর্তুগালকে অবিশ্বাস্য জয় এনে দিলেন তিনিই। রোনালদোর জোড়া গোলে আয়ারল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে পর্তুগাল।

পাশাপাশি ১১১ গোল করে আন্তর্জাতিক ফুটবলে এখন সর্বোচ্চ গোলস্কোরার রোনালদো। ম্যাচটিতে একচ্ছত্র আধিপত্য ছিল পর্তুগালের। ম্যাচের তিন-চতুর্থাংশ সময় বলের দখল ছিল তাদের নিয়ন্ত্রণে। গোলের জন্য অন্তত ২৯টি শট করেছে তারা, যার মধ্যে সাতটি ছিল লক্ষ্য বরাবর। অন্যদিকে সারা ম্যাচে মাত্র ২টি শট লক্ষ্যে রেখেছে আইরিশরা।

ম্যাচের ১৫ মিনিটের পেনাল্টিতে রোনালদোর দুর্বল শট ঠেকিয়ে দেন আইরিশ গোলরক্ষক। প্রথমার্ধের বিরতির ঠিক আগে দিয়ে লিড নেয় আয়ারল্যান্ড। ম্যাচের ৮৯ মিনিটের সময় গনজালো গুইদেসের ক্রসে হেডে বল জালে পাঠান রোনালদো। যার ফলে ম্যাচে ফেরে সমতা আর আলি দাই-ইকে পেছনে ফেলে রোনালদোই হয়ে যান আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতা।

আরও পড়ুন:

যে দুইটি দোয়ায় মৃত্যু যন্ত্রণা হালকা হয়

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে অনেক এগিয়েছে বাংলাদেশ

দেশে আসল ফাইজারের আরও ১০ লাখ টিকা

এবার আফগান ইস্যুতে যুক্তরাষ্ট্র সম্পর্কে যা বললেন পুতিন


ম্যাচের নাটকীয়তা বাকি ছিল তখনও। অতিরিক্ত যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে পর্তুগিজ সমর্থকদের উল্লাসে ভাসিয়ে জয়সূচক গোলটিও করেন রোনালদো। এবার ডান দিক থেকে হোয়াও মারিওর ক্রসে আরেকটি হেডে জয় নিশ্চিত করলেন সদ্য ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরা রোনালদো।

নাটকীয় জয়ের সুবাদে 'এ' গ্রুপের শীর্ষস্থানে বসেছে পর্তুগাল। চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে তাদের সংগ্রহ ১০ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে সার্বিয়া। তিন ম্যাচের সবকয়টি হেরে পাঁচ দলের মধ্যে চার নম্বরে আয়ারল্যান্ড।

news24bd.tv/ নকিব

;