যেখানে সবাইকে ছাপিয়ে অনন্য রোনালদো
যেখানে সবাইকে ছাপিয়ে অনন্য রোনালদো

যেখানে সবাইকে ছাপিয়ে অনন্য রোনালদো

অনলাইন ডেস্ক

ইতিহাসের পাতায় আরও অনেক আগেই স্থান পেয়ে গেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে এখন শুধুই নিজেকেই নিজে ছাপিয়ে কতোদূর যেতে পারেন এটাই দেখার বিষয়। বিশ্বকাপ বাছাইয়ে গতকাল আয়ারল্যান্ডের বিপক্ষে জোড়া গোল করে শুধু দলের জয়ই নিশ্চিত করেন নি, সেই সাথে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ডও গড়ে ফেলেছেন ৩৬ বছর বয়সী রোনালদো।

ম্যাচের ৮৯তম মিনিটে পর্তুগালকে সমতাসূচক গোল এনে দিয়ে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের একক রেকর্ড গড়েন তিনি।

যা ছিল দেশের জার্সিতে তার ১১০তম গোল। এরপর অতিরিক্ত যোগ করা ষষ্ঠ মিনিটে দলের জয়সূচক গোল করে রেকর্ডের উচ্চতাটা বাড়িয়ে নেন এই পর্তুগীজ মহাতারকা।  

১০৯ গোল নিয়ে এতোদিন আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের একক রেকর্ডের মালিক ছিলেন আলি দায়ি। ১৯৯৩ থেকে ২০০৬ সাল পর্যন্ত ১৪৯ টি আন্তর্জাতিক ম্যাচ খেলে এই রেকর্ড গড়েন তিনি। গত ইউরো কাপে ফ্রান্সের বিপক্ষে জোড়া গোল করে আলি দায়ির পাশে বসেন রোনালদো। রেকর্ডটি ভাঙা তার কাছে ছিলো সময়ের অপেক্ষা। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচের শেষ মুহূর্তে জোড়া গোলে রেকর্ডটি শুধুই নিজের করে নিলেন রোনালদো।

আরও পড়ুন:

যে দুইটি দোয়ায় মৃত্যু যন্ত্রণা হালকা হয়

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে অনেক এগিয়েছে বাংলাদেশ

দেশে আসল ফাইজারের আরও ১০ লাখ টিকা

এবার আফগান ইস্যুতে যুক্তরাষ্ট্র সম্পর্কে যা বললেন পুতিন


এছাড়া সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড থেকেও অল্প দূরে রয়েছেন রোনালদো। এ পর্যন্ত ১৮০ ম্যাচ খেলেছেন তিনি। রেকর্ডটি ভাঙতে তাকে খেলতে হবে আর মাত্র ১৬টি ম্যাচ।  

news24bd.tv/ নকিব

;