অবশেষে আফগানিস্তানকে আন্তর্জাতিক ক্রিকেট খেলার অনুমতি দিলো তালেবান
অবশেষে আফগানিস্তানকে আন্তর্জাতিক ক্রিকেট খেলার অনুমতি দিলো তালেবান

অবশেষে আফগানিস্তানকে আন্তর্জাতিক ক্রিকেট খেলার অনুমতি দিলো তালেবান

অনলাইন ডেস্ক

আফগানিস্তানের নিয়ন্ত্রণ গ্রহণের পর জাতীয় দলকে ক্রিকেট খেলার অনুমতি দিয়েছে তালেবান। এ তথ্য নিশ্চিত করেছেন আফগান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী হামিদ শিনওয়ারি। এর ফলে আফগান জাতীয় দলের ক্রিকেটরাদের অস্ট্রেলিয়া সফরের পথে আর বাধা নেই।   

তিনি জানান, আফগান টিমকে টেস্ট ম্যাচ খেলার জন্য তালেবানের অধীনস্ত প্রশাসন অনুমতি দিয়েছে।

এতে আশা জেগেছে যে, আফগান ক্রিকেট টিম তাদের আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ অব্যাহত রাখতে পারবে।   

২০০১ সালে ক্ষমতাচ্যুত হওয়ার আগে তালেবান নানা রকমের খেলাধুলাসহ বেশিরভাগ বিনোদনমূলক কর্মকাণ্ড নিষিদ্ধ করেছিল। শুধু তাই নয়, দেশের স্টেডিয়ামগুলোকে ফাঁসির স্থান হিসেবে ব্যবহার করত। তবে ক্রিকেট খেলার বিষয়ে তালেবানের খুব একটা আপত্তি ছিল না বরং বহু তালেবান যোদ্ধা ক্রিকেটের ভক্ত।

আগামী ২৭ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত হোবার্টে একমাত্র টেস্টটি অনুষ্ঠিত হবে। গত বছর এই ম্যাচ অনুষ্ঠানের কথা ছিল কিন্তু প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারির কারণে তা স্থগিত করা হয়। এটি হবে অস্ট্রেলিয়ার মাটিতে আফগানিস্তানের প্রথম টেস্ট ম্যাচ।

আরও পড়ুন:

যে দুইটি দোয়ায় মৃত্যু যন্ত্রণা হালকা হয়

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে অনেক এগিয়েছে বাংলাদেশ

দেশে আসল ফাইজারের আরও ১০ লাখ টিকা

এবার আফগান ইস্যুতে যুক্তরাষ্ট্র সম্পর্কে যা বললেন পুতিন


 

অস্ট্রেলিয়া সফরের আগে আফগান দল টি২০ বিশ্বকাপে অংশ নেবে। আগামী ১৭ অক্টোবর থেকে ১৫ নভেম্বরর পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে ক্রিকেটের এই শর্ট ভার্সনের বিশ্বকাপ।

আফগান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী শিনওয়ারি আরো জানান, চলতি মাসের শেষ দিকে আফগানিস্তানের অনূর্ধ্ব-১৯ দল বাংলাদেশ সফর করবে।

সূত্র: পার্সটুডে

news24bd.tv/ নকিব

;