জিয়ার ময়নাতদন্ত করেন তোফায়েল, বের করেন ২২ বুলেট: জাগপা

জিয়ার ময়নাতদন্ত করেন তোফায়েল, বের করেন ২২ বুলেট: জাগপা

অনলাইন ডেস্ক

চন্দ্রিমা উদ্যানে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে লাশ নিয়ে আওয়ামী নেতাদের সাম্প্রতিক বক্তব্য রাজনৈতিক শিষ্টাচার বর্হিভূত বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোট শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক এস এম শাহাদাত।

তিনি বলেছেন, শহীদ জিয়ার মরদেহ ময়নাতদন্ত করেছিলেন ডা. তোফায়েল আহমেদ। যিনি তার দেহ থেকে ২২টি বুলেট বের করেছিলেন।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা আরও বলেন, সমগ্র জাতির সাক্ষি শহীদ জিয়াউর রহমানের দাফন হয়েছে, লাখ লাখ লোক জানাজায় শরিক হয়েছে।

তৎকালীন সেনা প্রধান এরশাদ (এইচ এম এরশাদ) নিজে তার (প্রেসিডেন্ট জিয়াউর রহমান) মরদেহ বহন করেছেন। আর এই মুহূর্তে সেসব নিয়ে প্রধানমন্ত্রীসহ সরকারি দলের নেতাদের প্রশ্ন উত্থাপন প্রমাণ করে আসলে সরকার কতটা রাজনীতি শূণ্য হয়ে গেছে, দেউলিয়া হয়ে গেছে।

মূলত নিজেদের ব্যর্থতা আড়াল করতে গিয়েই মানুষের দৃষ্টিকে অন্যদিকে সরিয়ে নিতে সরকার প্রধান এ ধরনের ভ্রান্ত ও রাজনৈতিক শিষ্টাচার বর্হিভূত বক্তব্য প্রদান করছেন।

নেতৃদ্বয় বলেন, একজন মুক্তিযোদ্ধা, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মরদেহ নিয়ে আওয়ামী নেতাদের দেওয়া বক্তব্য ‘রুচিহীন’ মিথ্যাচার।

এ ধরনের কোনো বক্তব্য কোনো রুচিবান মানুষ দিতে পারে না। কারণ এ ধরনের বক্তব্য দেশের মানুষ কোনোভাবেই গ্রহণ করে না। শহীদ জিয়ার মতো দেশপ্রেমিককে নিয়ে সরকার প্রধানের নোংরা বক্তব্য প্রমাণ করছে আওয়ামী লীগ কতটা রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। এখন আর তাদের কোনো রাজনীতি নেই।

সম্পর্কিত খবর