যে কারণে জি বাংলা-স্টার জলসা-স্টার প্লাস চলবে না বললেন তথ্যমন্ত্রী
যে কারণে জি বাংলা-স্টার জলসা-স্টার প্লাস চলবে না বললেন তথ্যমন্ত্রী

যে কারণে জি বাংলা-স্টার জলসা-স্টার প্লাস চলবে না বললেন তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

সরকার দেশে ক্লিন ফিড ছাড়া বিদেশি চ্যানেলগুলো আর সম্প্রচার করতে দেবে না বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।
তিনি বলেন,ভারতীয় টিভি চ্যানেল জি বাংলা, স্টার জলসা ও স্টার প্লাসসহ অন্যান্য বিদেশি চ্যানেল বাংলাদেশে সম্প্রচার করতে হলে ‘ক্লিন ফিড’ (মূল ভিডিও) পাঠাতে হবে বাংলাদেশে। সেদিক থেকে জি বাংলা, স্টার জলসা ও স্টার প্লাসসহ অন্যান্য বিদেশি চ্যানেল ‘ক্লিন ফিড’ না পাঠালে আগামী ৩০ সেপ্টেম্বরের পর বাংলাদেশে সম্প্রচার করতে পারবে না।

বৃহস্পতিবার (০২ সেপ্টম্বর) একটি অনুষ্ঠানে বিদেশি চ্যানেল দেশে সম্প্রচারের বিষয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ভারতের জি বাংলা, স্টার জলসাসহ অন্যান্য বিদেশি চ্যানেলের ক্লিন ফিড না পাঠালে আগামী ৩০ সেপ্টেম্বরের পর বাংলাদেশে সম্প্রচার বন্ধ করে দেবে সরকার।

টেলিভিশন প্রযুক্তিতে ‘ক্লিন ফিড’ বলতে মূল ভিডিও সিগন্যালকে বোঝায়। পরবর্তীতে এই ভিডিও গ্রাফিকস এবং টেক্সট যুক্ত করা হয়। চ্যানেল কর্তৃপক্ষ প্রয়োজন অনুযায়ী ফিডের মাঝে মাঝে বিজ্ঞাপনের ক্লিপ যুক্ত করে। বাংলাদেশে বিদেশি চ্যানেলগুলো কোনো ধরনের অনুমতি ছাড়াই এই বিজ্ঞাপন বা অন্যান্য প্রচারণাসহই সম্প্রচারিত হচ্ছে।

আরও পড়ুন: 


নতুন সেপটিক ট্যাঙ্কে গেল দুই প্রাণ

জিয়ার ময়নাতদন্ত করেন তোফায়েল, বের করেন ২২ বুলেট: জাগপা


 

এ ব্যাপারে তথ্যমন্ত্রী বলেন, আইন অনুযায়ী বিদেশি চ্যানেল ক্লিন ফিড চালাতে বাধ্য। কিন্তু তাগাদা দেওয়া সত্ত্বেও এসব চ্যানেল ক্লিন ফিড পাঠাচ্ছে না। আগামী ৩০ সেপ্টেম্বরের পর দেশে কোনো অবস্থাতেই ক্লিন ফিড ছাড়া বিদেশি চ্যানেল চালাতে দেব না।  

news24bd.tv/আলী

;