শর্ত পূরণ না করলে বাংলাদেশ থেকে যাত্রী পরিবহন করবে না এমিরেটস
শর্ত পূরণ না করলে বাংলাদেশ থেকে যাত্রী পরিবহন করবে না এমিরেটস

শর্ত পূরণ না করলে বাংলাদেশ থেকে যাত্রী পরিবহন করবে না এমিরেটস

অনলাইন ডেস্ক

বাংলাদেশ, নাইজেরিয়া, ভিয়েতনাম, জাম্বিয়া এবং ইন্দোনেশিয়া থেকে বর্তমানে শেষ গন্তব্য হিসেবে দুবাইগামী যাত্রীদের পরিবহন করবে না মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের বিমান পরিবহন সংস্থা এমিরেটস। এসব দেশের বিমানবন্দরে করোনাভাইরাসের আরটি পিসিআর পরীক্ষার সুবিধা না থাকায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে এমিরেটস।

আমিরাতের এই বিমান পরিবহনসংস্থার ওয়েবসাইটে ভ্রমণবিষয়ক হালনাগাদ তথ্যে বলা হয়েছে, বিমানবন্দরে আরটি পিসিআর পরীক্ষা সুবিধা না থাকায় বাংলাদেশ, নাইজেরিয়া, ভিয়েতনাম, জাম্বিয়া এবং ইন্দোনেশিয়া থেকে শেষ গন্তব্য হিসেবে দুবাই ভ্রমণকারী যাত্রীদের পরিবহন সম্ভব নয়।

দেশটির ইংরেজি দৈনিক খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ‘ওই পাঁচ দেশের সব বাসিন্দাই দুবাই ভ্রমণের অনুমতি পাবেন; যদি তারা কোভিড -১৯ পরীক্ষার প্রয়োজনীয় সব শর্ত পূরণ করতে পারেন।

আরও পড়ুন: 


নতুন সেপটিক ট্যাঙ্কে গেল দুই প্রাণ

জিয়ার ময়নাতদন্ত করেন তোফায়েল, বের করেন ২২ বুলেট: জাগপা


 

ভ্রমণ নিষেধাজ্ঞার কবলে পড়া দেশগুলো থেকে যাত্রীদের দুবাইয়ের উদ্দেশে যাত্রা শুরুর ছয় ঘণ্টা আগে আরটিপিসিআর পরীক্ষা করার শর্ত রয়েছে। কিন্তু বাংলাদেশসহ ওই পাঁচ দেশের বিমানবন্দরে আরটিপিসিআর পরীক্ষা সুবিধা না থাকায় যাত্রীদের দুবাইয়ে পরিবহন না করার সিদ্ধান্ত নিয়েছে এমিরেটস।

news24bd.tv/আলী

;