বরিশালে ব্যাংক কর্মকর্তা হত্যায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার ৩

বরিশালে ব্যাংক কর্মকর্তা হত্যায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার ৩

Other

বরিশাল নগরীর চহঠা এলাকায় অবসরপ্রাপ্ত ব্যাংকা মনজুর মোর্শেদ হত্যায় জড়িত থাকার অভিযোগে ৩ ঘাতককে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।  

চুরি করতে গিয়ে তারা মঞ্জুর মোর্শেদকে হত্যা করেছে বলে জানিয়েছে পুলিশ। একই সাথে গ্রেপ্তারকৃতরা ওই এলাকায় আরেকটি ডাকাতির কথা পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।  

বৃহস্পতিবার বিকেলে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ের হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান এই তথ্য জানান।

 

গ্রেপ্তারকৃতরা হলো নগরীর শের-ই-বাংলা সড়ক এলাকার তরিকুল ইসলাম সাকিব (২৮) ও আলমগীর হাওলাদার (৪০) এবং পটুয়াখালীর মো. জামাল (৪২)।  

সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার বলেন, গত ৩ জুলাই রাতে নগরীর বিমান বন্দর থানার ফিশারী রোডের জনৈক মনোয়ার হোসেনের বাড়ি থেকে দুর্বৃত্তরা নগদ ৫৩ হাজার টাকা ও ১৪ ভরি স্বর্নালংকার লুট করে। এ ঘটনায় ৫ জুলাই বিমান বন্দর থানায় একটি মামলা দায়ের হয়।  

এর কয়েক দিন পর ১১ আগস্ট একই থানার চহঠা এলাকায় অবসরপ্রাপ্ত ব্যাংকার মঞ্জুর মোর্শেদের বাড়িতে চুরি হয়।

ওই দিন দুর্বৃত্তরা মঞ্জুর মোর্শেদকে হত্যা করে। মঞ্জুর মোর্শেদ নগরীর ২৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক জগলুল মোর্শেদ প্রিন্সের বাবা। এ ঘটনায় ১২ আগস্ট বিমান বন্দর থানায় একটি মামলা হয়। থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশ এই দুই মামলার ছায়া তদন্ত করে।  

এই দুই ঘটনায় জড়িত থাকার অভিযোগে তথ্য প্রযুক্তির সহায়তায় গতকাল বুধবার নগরীর শের-ই বাংলা সড়ক থেকে শাকিব ও আলমগীরকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদের সূত্র ধরে জামালকে পটুয়াখালী থেকে গ্রেপ্তার করে তারা। এ সময় তাদের হেফাজত থেকে ডাকাতি ও গ্রীলকাটার কিছু যন্ত্রপাতি উদ্ধার করে তারা।  

এই চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের চেস্টা চলছে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।  

সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার এনামুল হক, উপ-কমিশনার (উত্তর) মো. জাকির হোসেন মজুমদার, উপ-কমিশনার (গোয়েন্দা) মনজুর রহমান, সহকারী কমিশনার (ক্রাইম, অপারেশনস এন্ড প্রসিকিউশন) নাসরিন জাহান সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

NEWS24.TV / কামরুল