যশোরের ঝিকরগাছা ব্রিজ নির্মাণের প্রতিবাদে মানবন্ধন
সরকারি নীতিমালা লঙ্ঘন করে

যশোরের ঝিকরগাছা ব্রিজ নির্মাণের প্রতিবাদে মানবন্ধন

Other

সরকারি নীতিমালা লঙ্ঘন করে যশোরের ঝিকরগাছা ব্রিজ নির্মাণ, কপোতাক্ষের নাব্যতা, নৌ-চলাচল ও চলমান সংস্কার পরিপন্থি এর প্রতিবাদে মানবন্ধন হয়েছে। আজ ঝিকরগাছা বাজারে ব্রিজের পাশে কপোতাক্ষ বাঁচাও আন্দোলন কমিটি এই মানবন্ধন করেন।  

মানবন্ধনে বক্তরা বলেন, দেশের প্রধান স্থলবন্দর বেনাপোলে যাতায়াতের একমাত্র পথ এই মহাসড়ক। এ সড়কের ঝিকরগাছায় কপোতাক্ষ নদের উপর অর্ধশত বছর আগে নির্মিত সরু ব্রীজটি ছিল এ পথের বিড়ম্বনা।

 

তাই বছর দেড়েক আগে পুরাতন ব্রীজের পাশে শুরু হয় ৬ লেনের জন্য দুইটি ব্রীজ নির্মাণের কাজ। তারমধ্যে একটি ব্রীজ নির্মাণ শেষ হয়েছে। অপরটি শুরুর প্রস্তুতি চলছে।  

প্রতিটি ব্রীজ ১২০ মিটার লম্বা ও ১৫ মিটার চওড়া।

কিন্তু নির্মাণ কাজ শেষ হওয়া ব্রীজটি দেখে হতাশ হয়েছেন এলাকাবাসী। বলছেন, ভরা মৌসুমে নতুন এ ব্রীজের নীচ দিয়ে নৌকাতো দূরের কথা একটি ডুঙ্গাও চলাচল করতে পারবে না।

মানবন্ধন থেকে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে নদের নাব্যতা ও নৌ-চলাচলের উপযোগী করে নদী সংস্কার কর্মসূচি সফল করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার উদাত্ত আহ্বান জানন।

এ সময় উপস্থিত ছিলেন, কপোতাক্ষ বাঁচাও আন্দোলন কমিটির প্রধান উপদেষ্টা ইকবাল কবীর জাহিদ, আহব্বায়ক অনিল কুমার, জিল্লুর রহমান ভিটু, আমিনুর রহমান হিরু, আব্দুর রহিমসহ অন্যান্যরা।

NEWS24.TV / কামরুল