ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগে মেয়র তাপসের কুশপুত্তলিকা দাহ
ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগে মেয়র তাপসের কুশপুত্তলিকা দাহ

ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগে মেয়র তাপসের কুশপুত্তলিকা দাহ

অনলাইন ডেস্ক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের কুশপুত্তলিকা দাহ করা হয়েছে।

পুরান ঢাকায় ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগে আজ জাতীয় প্রেসক্লাবের সামনে কুশপুত্তলিকা জ্বালিয়ে দেন ‘বিক্ষুব্ধ পুরান ঢাকাবাসী’ ব্যানারে পুরান ঢাকার সাধারণ জনগণ।

তারা মানববন্ধন কর্মসূচিও পালন করেন। আয়োজকেরা বলেন, করোনার এই সময়ে রাজধানীতে ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়া মেনে নেওয়া যায় না।

সরকারের কোটি কোটি টাকা বরাদ্দ থাকার পরও সঠিক সময়ে পদক্ষেপ না নেওয়ায় আজ এই অবস্থা। শিশু-বৃদ্ধ সবাই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন। এর দায় ব্যর্থ সিটি করপোরেশন কর্তৃপক্ষকে নিতে হবে। কিন্তু এখনো তাদের দৃশ্যমান কোনো পদক্ষেপ নেই।

মানববন্ধনের ব্যানারে লেখা ছিল, ডেঙ্গু নিয়ন্ত্রণে মেয়র তাপসের সীমাহীন ব্যর্থতার প্রতিবাদে মানববন্ধন।

মানববন্ধনে অংশ নেওয়া পুরান ঢাকার বংশাল এলাকার বাসিন্দা নাসরিন সুলতানা বলেন, বর্তমানে রাজধানীর হাসপাতালগুলোয় একজন করোনা রোগী ভর্তি হলে তিনজন ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছেন। আমরা চাই, দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা বড় কথা না বলে কাজ করে দেখাক। আমরা কোনো দল-মতের পক্ষে নই। আমরা চাই, প্রধানমন্ত্রী সিটি করপোরেশনে যোগ্য প্রতিনিধি নিয়োগ করে ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যবস্থা নিন।

মানববন্ধনে বোরহানউদ্দিন নামে পুরান ঢাকার এক বাসিন্দা বলেন, ডেঙ্গুতে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা। আক্রান্ত রোগীদের সুচিকিৎসার ব্যবস্থা নেই।  

অভিভাবকেরা দুশ্চিন্তায় থাকেন, তাঁদের খোঁজ নেওয়ার কেউ নেই। হাসপাতালে ডেঙ্গু রোগীর ভিড়। বছরের পর বছর এ অবস্থা চলতে পারে না।

আরও পড়ুন:


 নাটোরে সড়কে গেল মুক্তিযোদ্ধার প্রাণ

গয়েশ্বর বললেন, আওয়ামী লীগ ফুল স্টপ হয়ে যাবে


news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর