সাড়ে চার মাস পর চট্রগ্রাম-ওমান ফ্লাইট চালু হচ্ছে

অনলাইন ডেস্ক

সাড়ে চার মাস পর চট্রগ্রাম-ওমান ফ্লাইট চালু হচ্ছে

আগামীকাল শনিবার থেকে আবারও চালু হচ্ছে চট্টগ্রাম থেকে ওমানগামী সরাসরি ফ্লাইট। প্রায় সাড়ে চার মাস বন্ধ থাকার  পর ওমানের সাথে সরাসরি ফ্লাইট চালু হতে যাচ্ছে। ওমান এয়ারের একটি ফ্লাইট যাত্রী নিয়ে মাসকট আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার কথা রয়েছে।

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওমান এয়ারের একটি উড়োজাহাজ আগামীকাল সকাল ৯টা ৫৫ মিনিটে ছেড়ে যাওয়ার কথা রয়েছে। 

বিষয়টি নিশ্চিত করে ওমান এয়ারের চট্টগ্রামের স্টেশন প্রধান মো. আসিফ চৌধুরী বলেন, ওমান এয়ার আপাতত চট্টগ্রাম থেকে সপ্তাহে একটি করে ফ্লাইট পরিচালনা করবে। এ ছাড়া ঢাকা থেকে সপ্তাহে তিন দিন তিনটি ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।

আরও পড়ুন


মাওলানা মামুনুল হককে খুলনা কারাগারে স্থানান্তর

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভোগান্তি থাকবে না: ওবায়দুল কাদের

শুধু আলোচনার জন্য আলোচনায় বসবে না ইরান

পরকীয়া, তৃতীয় বিয়ে ও সাবেক স্ত্রীকে নিয়ে যা বললেন অপূর্ব


 

করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে গত এপ্রিলে বাংলাদেশসহ ১৮ দেশ থেকে ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছিল ওমান সরকার। চট্টগ্রাম থেকে গত ১১ এপ্রিল ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়। মেডিকেল রেসপন্স, পাবলিক হেলথ সেক্টর এবং রয়েল ওমান পুলিশের সমন্বয়ে গঠিত করোনা প্রতিরোধসংক্রান্ত সুপ্রিম কমিটির নির্দেশে ওমান সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ) ২৩ আগস্ট এ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে।

এদিকে ওমানে ভ্রমণকারী যাত্রীদের বিভিন্ন স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বিশেষ করে যাত্রীদের অবশ্যই স্বাস্থ্য কর্তৃপক্ষ অনুমোদিত করোনা টিকার পূর্ণাঙ্গ ডোজ নিতে হবে এবং কিউআর কোডসহ একটি টিকাসনদ দেখাতে হবে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

দেশে বিনিয়োগ করুন: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক


দেশে বিনিয়োগ করুন: প্রধানমন্ত্রী

সরকারের দেওয়া সুযোগ-সুবিধা গ্রহণ করে মাতৃভূমিতে বিনিয়োগের জন্য প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাতে যুক্তরাষ্ট্রের লাগার্ডিয়া বিমান বন্দরের ম্যারিওট হোটেলে নাগরিক সংবর্ধনা শেষে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। যুক্তরাষ্ট্র শাখা আওয়ামী লীগের পক্ষ থেকে এ সংবর্ধনা দেওয়া হয়।

প্রধানমন্ত্রী বলেন, আপনারা বাংলাদেশি প্রবাসীরা মার্কিন নাগরিকদের পাশাপাশি দেশে বিনিয়োগ করতে পারেন।

তিনি বলেন, সরকার দেশের এবং বিদেশি বিনিয়োগকারীদের বিভিন্ন উদ্দীপনা প্যাকেজ ও অন্যান্য সুবিধা দিচ্ছে। সারাদেশে স্থাপন করা হচ্ছে প্রায় ১০০টি অর্থনৈতিক অঞ্চল। প্রবাসী বাংলাদেশি এবং আমেরিকানরা এ থেকে লাভবান হতে বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন। প্রবাসীরা এতে আরও সুবিধা পাবেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সবাইকে ভালো সুযোগ দিচ্ছি। প্রবাসীদের আরও সুবিধা (অন্যদের তুলনায়) দেওয়া হচ্ছে। সুতরাং এ সুযোগটি গ্রহণ করতে পারেন এবং বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন।

জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশনে যোগ দিতে গত শুক্রবার সকালে ঢাকা থেকে রওনা হয়ে ফিনল্যান্ডে দুদিন যাত্রা বিরতি শেষে রোববার নিউ ইয়র্কে পৌঁছান প্রধানমন্ত্রী। ফিরতি যাত্রায় আগামী ৩০ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র থেকে রওনা হয়ে ফিনল্যান্ডে যাত্রা বিরতির পর ১ অক্টোবর তিনি দেশে ফিরবেন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

আগামী বছর জুনের মধ্যে পদ্মা সেতুর উদ্বোধন: কাদের

নিজস্ব প্রতিবেদক

আগামী বছর জুনের মধ্যে পদ্মা সেতুর উদ্বোধন: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী বছর (২০২২ সাল) জুনের মধ্যে পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

আজ শনিবার (২৫ সেপ্টেম্বর) এ কথা জানিয়েছেন তিনি ।

বিস্তারিত আসছে..

আরও পড়ুন


রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে ইইউ’র সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদের অভিযোগ কাদের মির্জার বিরুদ্ধে

লঘুচাপ গভীর নিম্নচাপে পরিণত, উপকূলে ঝড়-বৃষ্টির আভাস

ঠাকুরগাঁওয়ে তিন স্কুলের ১৪ ছাত্রী করোনায় আক্রান্ত


NEWS24.TV / কামরুল

পরবর্তী খবর

রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে ইইউ’র সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে ইইউ’র সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

মিয়ানমার সেনা বাহিনীর নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। নিউইয়র্কে ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রনীতি বিষয়ক প্রধান জোসেফ বোরেলের সঙ্গে বৈঠককালে এ সহায়তা চান তিনি।

শনিবার (২৫ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

জাতিসংঘ অধিবেশনের এক ফাঁকে জোসেফ বোরেলের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন। এ সময় রোহিঙ্গা পরিস্থিতি তুলে ধরে, এই সঙ্কট সমাধানে ইউরোপীয় ইউনিয়নের সহায়তা চান তিনি।

আরও পড়ুন


আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদের অভিযোগ কাদের মির্জার বিরুদ্ধে

লঘুচাপ গভীর নিম্নচাপে পরিণত, উপকূলে ঝড়-বৃষ্টির আভাস

ঠাকুরগাঁওয়ে তিন স্কুলের ১৪ ছাত্রী করোনায় আক্রান্ত

পটুয়াখালীতে তাবলিগে আসা মুসল্লিদের চেতনানাশক ওষুধ খাইয়ে সর্বস্ব লুট


এছাড়াও ইউরোপীয় ইউনিয়নের বাজারে আগামী ২০২৯ সাল পর্যন্ত বাংলাদেশি পণ্যের শুল্কমুক্ত সুবিধা অব্যাহত রাখায় ড. মোমেন জোসেফ বোরেলকে ধন্যবাদ জানান।

বৈঠকে জলবায়ু পরিবর্তন ঝুঁকি মোকাবিলায় বাংলাদেশ ও ইউরোপীয় ইউনিয়ন একযোগে কাজ করবে বলে উভয়ে সম্মত হন।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

মাদকসেবীর ছুরিকাঘাতে মারা গেল এএসআই পিয়ারুল

অনলাইন ডেস্ক

মাদকসেবীর ছুরিকাঘাতে মারা গেল  এএসআই পিয়ারুল

মাদকসেবীকে ধরতে গিয়ে ছুরিকাঘাতে গুরুতর আহত সহকারী উপপরিদর্শক (এএসআই) পিয়ারুল ইসলাম মারা গেছেন। আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি। 

এর আগে শুক্রবার রাতে রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছের সাহেবগঞ্জ এলাকায় মাদকসেবীর ছুরিকাঘাতের শিকার হন তিনি। নিহত এএসআই পিয়ারুলের বাড়ি লালমনিরহাটের মোগলহাটে।

হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত আলী সরকার জানান, গতকাল মধ্যরাতের দিকে গোপন খবরের ভিত্তিতে এএসআই পিয়ারুল ইসলাম সাহেবগঞ্জ এলাকায় পলাশ নামের এক মাদকসেবীকে গাঁজাসহ আটক করে। 

এ সময় পলাশ তাঁর কাছে থাকা চাকু দিয়ে এএসআই পিয়ারুলের বুকে আঘাত করেন। এতে তিনি গুরুতর আহত হন। জরুরি ভিত্তিতে তাঁকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অস্ত্রোপচারের পর তাঁকে আইসিইউতে নেওয়া হয়েছিল।

আজ সেখানেই তিনি মারা যান। গতকাল রাতেই মাদকসেবী পলাশকে আটক করা হয়েছে। তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

NEWS24.TV / কামরুল

পরবর্তী খবর

ভোটের অধিকার নিয়ে ছিনিমিনি খেলার শুরু জিয়ার আমলে

অনলাইন ডেস্ক

ভোটের অধিকার নিয়ে ছিনিমিনি খেলার শুরু জিয়ার আমলে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের ভোটের অধিকার নিয়ে ছিনিমিন খেলার শুরু জিয়াউর রহমানের আমলেই। নিউ ইয়র্কে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত নাগরিক সমাবেশে বক্তব্য দিতে গিয়ে তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধে অংশ নিলেও জিয়াউর রহমান পাকিস্তানের হয়ে কাজ করেছিলো।

নিজেদের কর্মফলেই জিয়া পরিবার আজ সাজাপ্রাপ্ত বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি উজ্জল করতে বাংলাদেশের উন্নয়ন বিশ্ব দরবারে তুলে ধরতে প্রবাসীদের প্রতি আহ্বানও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আয়োজনে নাগরিক সমাবেশে বাংলাদেশ সময় ভোর ৬টার পর ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভাষণের শুরুতেই ৭৫ পরবর্তী সময়ের জিয়াউর রহামনের ক্ষমতাগ্রহণ এবং ক্ষমতায় টিকে থাকা প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী বলেন, মানুষের ভোট নিয়ে ছিনিমিন খেলার শুরু তার আমলেই।

প্রধানমন্ত্রী বলেন, যখন বাংলাদেশে পাকিস্তানি হানাদার বাহিনী গণহত্যা চালাচ্ছে, মা-বোনদের ওপর অত্যাচার করছে, গ্রামের পর গ্রাম পুড়িয়ে দিচ্ছে সে সময় জিয়াউর রহমানকে একটি চিঠি পাঠিয়েছিল পাকিস্তানি বাহিনী। সেখানে তারা বলছিল তুমি খুব ভাল কাজ করছো। তোমাকে আরও কাজ দেব। আপনার স্ত্রী-ছেলেরা আমাদের কাছে ভাল আছে।

জিয়া পরিবারের ষড়যন্ত্র এখনো থামেনি বলেও মন্তব্য করেন শেখ হাসিনা। তিনি বলেন, নিজেদের কর্মফলেই জিয়া পরিবার আজ সাজাপ্রাপ্ত। ফেরারি আসামি হয়ে তারেক রহমান কিভাবে এতা আয়েসি জীবন কাটান, কারা তাকে অর্থ দিয়ে সহায়তা করছে, সেই প্রশ্নও তোলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, মানুষের ভোট নিয়ে ছিনিমিনি খেলা ও ভোট চুরি করার যে প্রক্রিয়া সেটা জিয়াউর রহমানই শুরু করে গেছে। অবৈধভাবে ক্ষমতা দখল করে জিয়াউর রহমান অবৈধ ক্ষমতাকে বৈধতা দিতে ভোট চুরি করে পার্লামেন্টে মেম্বার নিয়ে এসে সেটিকে বৈধতা করা চেষ্টা করা হয়েছে।

আরও পড়ুন


কোহিলির বেঙ্গালুরুকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে চেন্নাই

কানাডার সিটি নির্বাচনে মেয়র প্রার্থী বাংলাদেশি মিজানুর রহমান

শতবর্ষী মায়ের অপেক্ষা, ৭০ বছর পর কুদ্দুস খোঁজ পেলেন পরিবারের

ফের বিতর্কে জড়িয়ে পড়লেন কপিল শর্মা


মুক্তিযুদ্ধে জিয়াউর রহমানের ভূমিকা নিয়েও পশ্ন তোলেন প্রধানমন্ত্রী। বলেন, জিয়া মুক্তিযুদ্ধে অংশ নিলেও তিনি পাকিস্তানের হয়ে কাজ করেছেন।

তিনি আরও বলেন, আজকে ফেরারি আসামি হয়ে বিদেশে তারা যেভাবে বসবাস করছে সে তো আপনারা দেখতেই পাচ্ছে। এতো আয়েশি জীবন-যাপন কাটায় জিয়াউর রহমানের ছেলে সেখানে এই অর্থের যোগান দাতা কারা।

বর্তমান সরকারের নেয়া নানা পদক্ষেপ, করোনা মহামারি মোকাবেলাসহ বাংলাদেশের উন্নয়নের চিত্র বিশ্ব দরবারে তুলে ধরতে প্রবাসীদের প্রতি আহ্বানও জানান প্রধানমন্ত্রী।

news24bd.tv এসএম

পরবর্তী খবর