আব্দুলগনি বারাদার হতে পারেন আফগানিস্তানের পরবর্তী প্রেসিডেন্ট
আব্দুলগনি বারাদার হতে পারেন আফগানিস্তানের পরবর্তী প্রেসিডেন্ট

আব্দুলগনি বারাদার হতে পারেন আফগানিস্তানের পরবর্তী প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক

আফগানিস্তানের তালেবান সরকারের সম্ভাব্য প্রেসেডেন্ট হিসেবে মোল্লা আব্দুলগনি বারাদারের নাম প্রকাশ করা হয়েছে। তালেবানের তিনটি বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে শুক্রবার রাতে বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে। শুক্রবার জুমার নামাজের পর তালেবানের সম্ভাব্য সরকার গঠনের ঘোষণা দেয়া হবে বলে এর আগে জানানো হলেও তা সম্ভব হয় নি।

রয়টার্স বলেছে, তালেবানের কাতার দপ্তরের পলিটব্যুরো প্রধান মোল্লা আব্দুলগনি বারাদারই হচ্ছে আফগানিস্তানের পরবর্তী প্রেসিডেন্ট।

তিনি গত বছর আমেরিকার সঙ্গে দীর্ঘমেয়াদি আলোচনায় তালেবানের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।   

সূত্রগুলোর নাম উল্লেখ না করে বার্তা সংস্থাটি বলেছে, তালেবানের প্রতিষ্ঠাতা মোল্লা মোহাম্মাদ ওমরের ছেলে মোল্লা মোহাম্মাদ ইয়াকুব এবং শের মোহাম্মাদ আব্বাস স্তানাকজাই তালেবানের আসন্ন সরকারে গুরুত্বপূর্ণ পদ পেতে যাচ্ছেন।

আরও পড়ুন


পরকীয়ায় বলি হযরত, শ্যালিকা-দুলাভাই গ্রেফতার

দারিদ্র ও বৈষম্য দূর করার অঙ্গীকার ব্যক্ত করলেন ইরান প্রেসিডেন্ট

এসপি অস্ত্র ছেড়ে আয় দেখি কি করতে পারিস : কাদের মির্জা (ভিডিও)


এর আগে তালেবানের শীর্ষস্থানীয় নেতা বেলাল কারিমি বৃহ্স্পতিবার বলেছিলেন, তালেবানের সর্বোচ্চ নেতা হেবাতুল্লাহ আখুন্দজাদে পরবর্তী আফগান সরকারের প্রেসিডেন্ট হতে যাচ্ছেন। তিনি মোল্লা আব্দুলগনি বারাদারকে সম্ভাব্য আখুন্দজাদে সরকারের মুখপাত্র হিসেবে উল্লেখ করেছিলেন।

গত ১৫ আগস্ট কাবুল দখল করার পর তালেবান ঘোষণা করেছিল, তারা আফগানিস্তানে একটি অংশগ্রহণমূলক সরকার গঠন করবে যেখানে সে দেশের সকল জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব থাকবে।

news24bd.tv রিমু