নয়াদিল্লির হাসপাতালে আইসিইউতে তোফায়েল আহমেদ

নয়াদিল্লির হাসপাতালে আইসিইউতে তোফায়েল আহমেদ

অনলাইন ডেস্ক

উন্নত চিকিৎসার জন্য ভারতে নেওয়া হয়েছে সাবেক শিল্প ও বাণিজ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদকে। গত ৩০ আগস্ট স্ট্রোকে আক্রান্ত হন এই বর্ষীয়ান রাজনীতিবিদ।

গতকাল শুক্রবার তোফায়েল আহমেদকে উন্নত চিকিৎসার জন্য ভারতের রাজধানী নয়াদিল্লি থেকে প্রায় ৯ কিলোমিটার দূরে হরিয়ানার গুরগাঁওয়ে মেদান্ত মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। তবে তাঁর অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসক।

সরকারি বার্তা সংস্থা বাসসের নয়াদিল্লির ব্যুরো চিফের সঙ্গে ফোনে আলাপকালে মেদান্ত মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতালের নিউরোলজি বিভাগের প্রধান ডা. অরুণ গার্গ বলেছেন, ‘তাঁর (তোফায়েল আহমেদ) অবস্থা স্থিতিশীল। আমরা তাঁকে আরও পর্যবেক্ষণের জন্য আইসিইউতে রেখেছি। ’

এই চিকিৎসক আরও বলেন, তিনি তাঁর চিকিৎসক দলের সঙ্গে অসুস্থ নেতাকে পরীক্ষা করে কিছু মেডিকেল চেক-আপের পরামর্শ দিয়েছেন। ‘দুশ্চিন্তার কিছু নেই, আশা করি আগামীকালের (শনিবারের) মধ্যে আমরা সবকিছু ঠিকঠাক হলে তাঁকে (তোফায়েল আহমেদ) কেবিনে পাঠাতে পারব।

’ 

এদিকে, নয়াদিল্লিতে বাংলাদেশের হাইকমিশনার মুহাম্মদ ইমরান হাসপাতালে আওয়ামী লীগের প্রবীণ নেতা তোফায়েল আহমেদকে দেখতে যান। তিনি তাঁর চিকিৎসা সম্পর্কে খোঁজখবর নেন।

আরও পড়ুন


ময়মনসিংহে র‌্যাব-জঙ্গি গোলাগুলি, গ্রেপ্তার ৪

ঢাকা বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে যা জানালেন উপাচার্য

যুক্তরাষ্ট্রকে দেয়া রাশিয়ার পরামর্শ বিবেচনা করতে বলল চীন

সূরা বাকারা: আয়াত ৫৩-৫৬, শিক্ষণীয় দিক


ক্ষমতাসীন দলের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ গত ৩০ আগস্ট ‘হালকা স্ট্রোকে’ আক্রান্ত হওয়ার পর ঢাকায় স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

পাঁচবারের জন্য সংসদ সদস্য নির্বাচিত ৭৭ বছর বয়সী রাজনীতিবিদ তোফায়েল আহমেদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের অধীনে বেশ কয়েকটি মন্ত্রণালয়ে মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-১ আসন থেকে নির্বাচিত হন তিনি।

সূত্র: বাসস

news24bd.tv এসএম