সারাদেশে বন্যা পরিস্থিতির আরো অবনতি, পানিবন্দি কয়েক লাখ মানুষ
সারাদেশে বন্যা পরিস্থিতির আরো অবনতি, পানিবন্দি কয়েক লাখ মানুষ

সারাদেশে বন্যা পরিস্থিতির আরো অবনতি, পানিবন্দি কয়েক লাখ মানুষ

অনলাইন ডেস্ক

দেশের উত্তরাঞ্চলে যমুনা, ধরলাসহ সব নদ-নদীর পানি বেড়েছে। এতে করে গ্রামের পর গ্রাম প্লাবিত হচ্ছে। পানিবন্দি হয়ে পড়েছে শত শত পরিবার। নষ্ট হয়েছে জমির ফসল।

শুকনো খাবার ও বিশুদ্ধ পানিরও সংকট দেখা দিয়েছে। পর্যাপ্ত ত্রাণ সহায়তা না পাওয়ায় মানবেতর জীবন যাপন করছেন ক্ষতিগ্রস্তরা।

ভীষণ কষ্টে দিন কাটছে জামালপুরের চিনাডুলী ইউনিয়নের মানুষদের। দুমুঠো খাবারের জন্য প্রতিনিয়ত যুদ্ধ করতে হচ্ছে তাদের। বন্যার পানিতে দাঁড়িয়েই শুকনো জায়গায় চুলা রেখে রান্না করছেন এ এলাকার মানুষ। গত তিন দিন ধরে এভাবেই কাটছে এলাকার বানভাসিদের দুর্ভোগ।

ভুক্তভোগীরা জানান, বন্যায় সব কিছু ডুবে গেছে। চারদিকে শুধু পানি আর পানি। রান্না করতে কষ্ট হয়। নিয়মিত রান্নাও করতে পারি না। যার কারণে অনেক বেলা না খেয়ে পার করতে হচ্ছে। আর সরকারের কাছ থেকেও পর্যাপ্ত ত্রাণ পাচ্ছি না।

এদিকে একই অবস্থা গাইবান্ধারও। ব্রহ্মপুত্র ফুঁসে উঠায় জেলার চার উপজেলার শতাধিক চরের কয়েক লাখ মানুষ কষ্টে দিন অতিবাহিত করছে। সবকিছু হারিয়ে আশ্রয়ের সন্ধানে ছুটছেন এদিক ওদিক অসহায় মানুষ।

আরও পড়ুন


নিজের প্রেম, বিয়ে ও ব্রেক আপ নিয়ে যা বললেন প্রভা

কানাডার নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থীদের নিয়ে লাইভ আলোচনা

ভয়াবহ ঘূর্ণিঝড়ে গাছের ডালে আটকে গেল গরু!

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে


বগুড়ার যমুনার পানিও লাগামহীনভাবে বাড়ছে। সারিয়াকান্দি ও ধুনটে উপজেলার লোকালয় এখন জনশূন্য। ভিটেমাটি ফেলে বাঁধের ওপর ঝুপড়ি এখন ভরসা।

টাঙ্গাইলের পরিস্থিতিও ভয়াবহ। বিপুল পরিমাণ ফসলি জমি এখন পানির নিচে। সিরাজগঞ্জেও মানবেতর জীবন কাটাচ্ছেন বানভাসিরা। গবাদিপশু মানুষ পোকামাকড়ের বসবাস একসঙ্গেই।

শুধু তাই নয় নদ-নদীর পানি বেড়ে যাওয়ায় কুড়িগ্রাম, ফরিদপুর, রাজবাড়ীসহ বিভিন্ন এলাকার হাজার হাজার মানুষ অসময়ের বন্যায় এখন পানিবন্দি।

news24bd.tv এসএম