ভারতের সঙ্গে বিমান চলাচলের সূচি ঘোষণা
ভারতের সঙ্গে বিমান চলাচলের সূচি ঘোষণা

ভারতের সঙ্গে বিমান চলাচলের সূচি ঘোষণা

অনলাইন ডেস্ক

আগামীকাল রোববার (০৫ সেপ্টেম্বর) থেকে ভারতের সঙ্গে বাংলাদেশের ফ্লাইট চলাচল শুরু হচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। করোনা মহামারিতে এয়ার বাবল চুক্তির আওতায় ফ্লাইট চলাচল করবে।

শনিবার (০৪ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় বেবিচক।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও ইউএস বাংলা এয়ারলাইন্স এরই মধ্যে তাদের ফ্লাইট সূচি ঘোষণা করেছে।

বিমান জানায়, ঢাকা থেকে কলকাতা রুটে বিমানের প্রথম ফ্লাইট যাবে ৫ সেপ্টেম্বর। এরপর ৭ সেপ্টেম্বর থেকে ঢাকা-কলকাতা রুটে প্রতি মঙ্গল ও বৃহস্পতিবার ২টি ফ্লাইট পরিচালনা করবে বিমান। আর ঢাকা-দিল্লি রুটে বিমানের ফ্লাইট চালু হবে ৮ সেপ্টেম্বর থেকে। প্রতি সপ্তাহে রবি ও বুধবার দুটি ফ্লাইট পরিচালনা করা হবে এই রুটে।

আরও পড়ুন


সারাদেশে বন্যা পরিস্থিতির আরো অবনতি, পানিবন্দি কয়েক লাখ মানুষ

নিজের প্রেম, বিয়ে ও ব্রেক আপ নিয়ে যা বললেন প্রভা

কানাডার নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থীদের নিয়ে লাইভ আলোচনা

ভয়াবহ ঘূর্ণিঝড়ে গাছের ডালে আটকে গেল গরু!


আর ইউএস-বাংলা এয়ারলাইন্স ৫ সেপ্টেম্বর থেকে ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে। তাদের ফ্লাইট প্রতি রোববার, বুধবার ও শুক্রবার সকাল ১০টা ৩০ মিনিটে ঢাকা থেকে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যাবে। দুপুর ১টা ৩০ মিনিটে চেন্নাই থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে।

করোনাভাইরাস মহামারীর মধ্যে গত বছরের অক্টোবরে ভারতের সঙ্গে ‘এয়ার বাবল’ চুক্তির আওতায় বিমান চলাচল শুরু করেছিল বাংলাদেশ। এরপর চলতি বছরের এপ্রিলে মহামারীর কারণে ভারত বিপর্যস্ত অবস্থায় পড়লে বিশেষ ব্যবস্থার ওই বিমান চলাচল বন্ধ হয়ে যায়।

news24bd.tv এসএম