শিক্ষা কার্যক্রম কিভাবে চলবে সে বিষয়ে সিদ্ধান্ত রোববার
শিক্ষা কার্যক্রম কিভাবে চলবে সে বিষয়ে সিদ্ধান্ত রোববার

শিক্ষা কার্যক্রম কিভাবে চলবে সে বিষয়ে সিদ্ধান্ত রোববার

অনলাইন ডেস্ক

দীর্ঘদিন ধরে বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে এরইমধ্যে নির্দেশনা দেওয়া হয়েছে। সব কিছু ঠিক থাকলে ১২ সেপ্টেম্বর থেকে উচ্চ মাধ্যমিক পর্যায়ে খুলে দেয়া হবে শিক্ষাপ্রতিষ্ঠান। কিন্তু এতোদিন বাদে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর শিক্ষা কার্যক্রম কিভাবে পরিচালিত হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে আগামীকাল রোববার।

শনিবার (৪ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের অধীনে অনুষ্ঠিত কম্প্রেহেনসিভ (লাইসেন্সিং/প্রি-রেজিস্ট্রেশন) পরীক্ষায় তেজগাঁওয়ের একটি পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে এসে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এ কথা জানান।

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত নতুন করে ঝুঁকি তৈরি করবে কি-না, এ প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘এ মুহূর্তে এ বিষয়ে আমি এককভাবে কিছু বলতে পারবো না। আগামীকাল (রোববার) আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে সংশ্লিষ্টরা আলোচনা করে শিক্ষক-শিক্ষার্থীদের জন্য নিরাপদ পরিবেশ কীভাবে তৈরি করে স্কুল-কলেজ খোলা যায়, সে সম্পর্কে সিদ্ধান্ত গ্রহণ করবে। ’

আরও পড়ুন


রোববার মাওলানা মামুনুল হককে আদালতে তোলা হবে

ভারতের সঙ্গে বিমান চলাচলের সূচি ঘোষণা

সারাদেশে বন্যা পরিস্থিতির আরো অবনতি, পানিবন্দি কয়েক লাখ মানুষ

নিজের প্রেম, বিয়ে ও ব্রেক আপ নিয়ে যা বললেন প্রভা


তিনি বলেন, ১২ বছরের ঊর্ধ্বে বয়সীদের দেয়া হবে ফাইজার ও মর্ডানার টিকা।

আগামী ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে বলে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকালে চাঁদপুর সরকারি মহামায়া প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধনে তিনি এ কথা জানান।

এছাড়া আগের ঘোষণা অনুযায়ী এসএসসি ও এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

news24bd.tv এসএম

;