আপনার সন্তানকে স্কুল-কলেজে পাঠাবেন না, যদি ...
আপনার সন্তানকে স্কুল-কলেজে পাঠাবেন না, যদি ...

আপনার সন্তানকে স্কুল-কলেজে পাঠাবেন না, যদি ...

Other

আগামী ১২ সেপ্টেম্বর প্রাইমারি স্কুল, হাই স্কুল, কলেজগুলো খুলবে। খবরটা ভীষণ সুখকর, আনন্দের। তবে স্কুল, কলেজ খোলা থাকা অবস্থায় সকল অভিভাবককে সততার পরিচয় দিতে হবে, দায়িত্বশীল হতে হবে। নইলে এই সুখকর অনুভূতি বিষাদে পরিণত হতে পারে।

 

প্রতিটি অভিভাবককে সততার সাথে যে গুরুদায়িত্বটি পালন করতে হবে। সেটি হল...বাসার কেউ যদি কভিড পজেটিভ থেকে থাকেন এবং সংক্রমিত মানুষটিকে যদি হোম আইসোলেশনের প্রকৃত নির্দেশনা অনুসারে সম্পূর্ণ আলাদা রাখতে না পারেন বা সম্ভব না হয়, তবে আপনি আপনার সন্তানকে ততদিন পর্যন্ত স্কুল, কলেজে পাঠাবেন না, যত দিন পর্যন্ত  তিনি করোনা মুক্ত না হন।  

আরও পড়ুন:


সপ্তাহে কতদিন ক্লাসের পরিকল্পনা সরকারের, জানালেন শিক্ষা উপমন্ত্রী

পাসপোর্ট অফিসে দালালদের নিয়ন্ত্রণে সিসি ক্যামেরা

১০ হাজার 'ভুয়া' মুক্তিযোদ্ধার সনদ বাতিল

নভেম্বর-ডিসেম্বরে এসএসসি-এইচএসসি পরীক্ষা নেওয়ার পক্ষে নন অনেকেই


এই দায়িত্বটি অভিভাবক হিসেবে আপনাকে নিশ্চিত করতেই হবে। আপনাকে আরও নিশ্চিত করতে হবে আপনার সন্তান যেন করোনার সামান্যতম লক্ষ্মণ, উপসর্গ নিয়ে কোন অবস্থাতেই স্কুল, কলেজে না আসে।  

এটি অনেক বড় সামাজিক এবং মানবিক দায়িত্ব। যদি সেটি না করেন তবে আপনার সন্তান ক্লাসরুমে পাশাপাশি বসা সহপাঠীকে সংক্রমিত করতে পারে। সেই সহপাঠী করোনার জীবানু বয়ে নিয়ে যেতে পারে তার করোনামুক্ত পরিবারে।

লেখাটি সাইফুদ্দিন আহমেদ নান্নু-এর ফেসবুক থেকে নেওয়া (সোশ্যাল মিডিয়া বিভাগের লেখার আইনগত ও অন্যান্য দায় লেখকের নিজস্ব। এই বিভাগের কোনো লেখা সম্পাদকীয় নীতির প্রতিফলন নয়। )

news24bd.tv নাজিম

;