বিকেএসপিতে বঙ্গবন্ধু কর্নার ও ল্যাঙ্গুয়েজ ল্যাবের উদ্বোধন

বিকেএসপিতে বঙ্গবন্ধু কর্নার ও ল্যাঙ্গুয়েজ ল্যাবের উদ্বোধন

অনলাইন ডেস্ক

সাভারের জিরানীতে অবস্থিত বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) বঙ্গবন্ধু কর্নার ও ল্যাঙ্গুয়েজ ল্যাবের উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।  

আজ শনিবার বিকেলে বিকেএসপিতে বঙ্গবন্ধু কর্নার ও ল্যাঙ্গুয়েজ ল্যাবের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।  

এসময় তিনি বলেন,বঙ্গবন্ধু তাঁর সমগ্র রাজনৈতিক জীবনে সীমাহীন নির্যাতন, নিপীড়ন ও অত্যাচারের শিকার হয়েছেন। তিনি ছিলেন ক্ষণজন্মা মহাপুরুষ, তাঁর নীতি ও আদর্শ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে প্রতিষ্ঠিত হলো এই অনন্য বাতিঘর।

 

জাতির পিতা খেলাধুলা ভালবাসতেন তাঁর আদর্শে বিকেএসপি’র প্রশিক্ষণার্থীরা অনুপ্রাণিত হবে, বিশ্ব মাঝে নব নব বিজয় কেতন উড়বে। বঙ্গবন্ধু কর্নারের ছবি তথ্য, মুক্তিযুদ্ধের দলিল ইত্যাদির সাহায্যে তাঁর বীরত্বপূর্ণ সংগ্রাম, ত্যাগ তিতিক্ষা চেতনা ও দর্শনের সাথে নতুন প্রজন্ম পরিচিত চমৎকার হওয়ার  সুযোগ পাবে । তাদের হৃদয়পটে বঙ্গবন্ধুর চেতনা প্রস্ফুটিত হবে।

১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্রীড়া প্রতিষ্ঠান হিসেবে বিআইএস (বাংলাদেশ ইনস্টিটিউট অব স্পোর্টস) প্রতিষ্ঠা করেন যা পরবর্তীতে বিকেএসপি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী  বলেন, জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনের খেলোয়াড়বৃন্দ পরিদর্শনে এলে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে সুস্পষ্ট ধারনা পাবে এই বঙ্গবন্ধু কর্নার  থেকে।

বিকেএসপির সার্বিক উন্নয়নে বঙ্গবন্ধুক কর্নার একটি অনন্য মাইল ফলক।  

তিনি বলেন, প্রশিক্ষণার্থীদের আধুনিক ভাষা জ্ঞানে দক্ষতাসহ সামগ্রিক দক্ষতা বিকাশে ল্যাংগুয়েজ ল্যাব বিকেএসপির তথা দেশের ভাবমূর্তি বিকাশে অসামান্য অবদান রাখবে।   তাছাড়া ল্যাঙ্গুয়েজ ল্যাব স্থাপনের মধ্যে দিয়ে বিশ্বের সকল ভাষার প্রতি শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি আমাদের মাতৃভাষা বাংলা রক্ষার্থে যে সকল তরুণ তাদের বুকের তাজা রক্ত দিয়েছিলেন তাদের সেই সীমাহীন ত্যাগের প্রতিও বিনম্র শ্রদ্ধা জানানো হয়েছে।

আরও পড়ুন:


সপ্তাহে কতদিন ক্লাসের পরিকল্পনা সরকারের, জানালেন শিক্ষা উপমন্ত্রী

পাসপোর্ট অফিসে দালালদের নিয়ন্ত্রণে সিসি ক্যামেরা

১০ হাজার 'ভুয়া' মুক্তিযোদ্ধার সনদ বাতিল

নভেম্বর-ডিসেম্বরে এসএসসি-এইচএসসি পরীক্ষা নেওয়ার পক্ষে নন অনেকেই


এসময়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন ও  বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল রাশীদুল হাসান উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, বিকেএসপির কর্মকর্তাবৃন্দ, প্রশিক্ষক ও প্রশিক্ষনার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।  

news24bd.tv/আলী