বাংলাদেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিল ফিলিপাইন
বাংলাদেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিল ফিলিপাইন

বাংলাদেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিল ফিলিপাইন

অনলাইন ডেস্ক

বাংলাদেশসহ ১০টি দেশের ওপর আরোপিত ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ফিলিপাইন। দেশটির রাষ্ট্রপতির মুখপাত্র হ্যারি রোক আজ এক বিবৃতিতে এ তথ্য জানান।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে দেশটির সরকার এই ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছিল।

আগামী ৬ সেপ্টেম্বর থেকে ভারত, বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, সংযুক্ত আরব আমিরাত, ওমান, থাইল্যান্ড, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার লোকজন দেশটিতে যেতে পারবেন।

 

রাষ্ট্রপতির মুখপাত্র হ্যারি রোক এর সই করা বিবৃতিতে বলা হয়, তালিকায় থাকা দেশগুলো থেকে পর্যটকদের আসতে হলে পরীক্ষা, কোয়ারেন্টিনসহ যথাযথ স্বাস্থ্য বিধি মেনে আসতে হবে। দেশগুলোতে করোনা পরিস্থিতি আগের তুলনায় স্বাভাবিক হয়ে আসায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

বিবৃতিতে বলা হয়, গত এপ্রিল মাসে করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় দেশগুলোর পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছিল ফিলিপাইনের সরকার। আর জুলাই মাসে ভ্রমণ নিষেধাজ্ঞার মধ্যে আরও দেশকে যুক্ত করা হয়।  

আরও পড়ুন:


সপ্তাহে কতদিন ক্লাসের পরিকল্পনা সরকারের, জানালেন শিক্ষা উপমন্ত্রী

পাসপোর্ট অফিসে দালালদের নিয়ন্ত্রণে সিসি ক্যামেরা

১০ হাজার 'ভুয়া' মুক্তিযোদ্ধার সনদ বাতিল

নভেম্বর-ডিসেম্বরে এসএসসি-এইচএসসি পরীক্ষা নেওয়ার পক্ষে নন অনেকেই


ফিলিপাইনের প্রেসিডেন্টের কার্যালয় থেকে ঘোষণাটি এমন এক সময়ে দেওয়া হলো যার একদিন আগেই দেশটিতে দৈনিক দ্বিতীয় সর্বোচ্চ ২০ হাজার ৩১০ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট আক্রান্ত ছাড়িয়ে গেছে বিশ লাখ ৪০ হাজার।

সরকারের বিভিন্ন সংস্থার সমন্বয়ে গঠিত টাস্কফোর্সের দেওয়া সুপারিশ বিবেচনা করে ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে নিষেধাজ্ঞা প্রত্যাহারের ব্যাপারে সম্মতি দিয়েছেন।

news24bd.tv নাজিম

;