বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ | আপডেট ০৬ মিনিট আগে

মিরপুরের ‘জঙ্গি আস্তানায়’ ফের গুলির শব্দ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক:

মিরপুরের ‘জঙ্গি আস্তানায়’ ফের গুলির শব্দ

রাজধানীর মিরপুরে জঙ্গি আস্তানায় বুধবার সকাল থেকে ফের অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। অভিযান চলাকালে দুপুর পৌনে ১২টার দিকে গুলির শব্দ পাওয়া গেছে। এ বিষয়ে র‍্যাবের পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি। 

আজ সকালে পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক ও র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ ওই এলাকা পরিদর্শন করেন। গত রাতে ওই ভবনে বিকট শব্দে কয়েকটি বিস্ফোরণ হয়। এতে ভবনটিতে আগুন ধরে যায়। দাউ দাউ করে জ্বলতে থাকা আগুন কয়েক কিলোমিটার দূর থেকেও দেখা যায়। পরে আলো স্বল্পতার কারণে মধ্যরাতে অভিযান স্থগিত করে র‌্যাব।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান আজ সকালে জানান, বোমা নিষ্ক্রিয়কারী দল, র‍্যাব ও ফায়ার সার্ভিসের সদস্যরা তল্লাশি শুরু করেছেন। বিস্ফোরক থাকার কারণে খুব সাবধানে এগোতে হচ্ছে। পঞ্চম তলা পর্যন্ত না ওঠা পর্যন্ত কতজন মারা গেছেন, অথবা ভেতরের কী অবস্থা তা নিশ্চিত করে বলা যাবে না।

স্থানীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, জঙ্গি আবদুল্লাহর গ্রামের বাড়ি চুয়াডাঙ্গায়। তাঁর বাবার নাম ইউসুফ আলী (মৃত)। আবদুল্লাহ দীর্ঘদিন ধরে মিরপুর এলাকায় বসবাস করছেন। সেখানে তিনি টিটু মিস্ত্রি হিসেবে পরিচিত। ইলেক্ট্রনিক যন্ত্রপাতি মেরামত করেন। স্থানীয় লোকজনের সঙ্গে তার সম্পর্ক অত্যন্ত মধুর। তাকে দেখে কোনভাবেই মনে হতো না সে জঙ্গিবাদে জড়িত। ওই আস্তানায় আবদুল্লাহর সঙ্গে তাঁর দুই স্ত্রী ফাতেমা ও নাসরিন আছেন। আছে দুই শিশু ওসামা ও ওমর। এছাড়া আবদুল্লার দুই সহযোগী আছেন বলে র‍্যাবের পক্ষ থেকে বলা হয়েছে।

গত সোমবার রাত ১১টার দিকে মিরপুর মাজার রোডের বর্ধনবাড়ি এলাকার ‘কমল প্রভা’ নামের বাড়িটি ঘেরাও করে র‍্যাব। বাড়ির পাঁচতলার একটি ফ্ল্যাটে জঙ্গিদের অবস্থান র‍্যাব চিহ্নিত করে। পরে বাড়ির বিদ্যুৎ, গ্যাস ও পানির সংযোগ বিচ্ছিন্ন করা হয়। সরিয়ে নেওয়া হয় অন্য ফ্লাটের বাসিন্দাদের।

মন্তব্য