কয়েকশ মার্কিন নাগরিক আটকা পড়ে আছে আফগানিস্তানে
Breaking News
কয়েকশ মার্কিন নাগরিক আটকা পড়ে আছে আফগানিস্তানে

কয়েকশ মার্কিন নাগরিক আটকা পড়ে আছে আফগানিস্তানে

অনলাইন ডেস্ক

গোলযোগপূর্ণ অবস্থার মধ্যদিয়ে আফগানিস্তানে উদ্ধার অভিযান পরিচালনা করার কারণে কয়েকশ মার্কিন নাগরিক আফগানিস্তানে পড়ে রয়েছে, তাদেরকে উদ্ধার করা সম্ভব হয় নি। আমেরিকার সরকারি তথ্য থেকে এ খবর জানা গেছে।

যুদ্ধ-ফেরত ব্যক্তিদের নেতৃত্বে পরিচালিত একটি সংস্থা গতকাল জানিয়েছে, আফগানিস্তানে আটকে পড়া মার্কিন নাগরিকের সংখ্যা দুইশ’র অনেক বেশি হবে। সংস্থাটি বলেছে, সরকারিভাবে যে হিসাব দেয়া হয়েছে তার বাইরে বৈধ গ্রিনকার্ডধারী যেসব আফগান নাগরিক আমেরিকায় বসবাস করে থাকেন তাদের অনেকেও আটকা পড়েছে।

 

আফগানিস্তানে অস্থায়ী ভিত্তিতে উদ্ধার অভিযানের নেতৃত্ব দেয়া মাইক জ্যাসন বলেন, আফগানিস্তানে থেকে যাওয়া মার্কিন নাগরিকের সংখ্যা ২০০’র অনেক বেশি। আটকে পড়া মার্কিন নাগরিকের সংখ্যা ২০০ বলে যে তথ্য প্রচার হয়েছে তাকে তিনি বিভ্রান্তিকর বলে মন্তব্য করেন। এর কারণ হিসেবে বলেন, যারা বৈধ গ্রিন কার্ডধারী ব্যক্তি রয়েছেন তাদেরকে হিসেবের মধ্যে আনা হয় নি।

আরও পড়ুন:


মামুনুল হককে খুলনার আদালতে হাজির করা হয়েছে

আগামী সপ্তাহে নতুন সরকার ঘোষণা করবে আফগানিস্তান

ঠাকুরগাঁওয়ে ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২, আহত ১

দামি হোটেলে সিদ্ধার্থ-শেহনাজের বিয়ে হত, গোপন ছিল সে খবর


মাইক জ্যাসন বলেন, তার সঙ্গে কাজ করা একটি স্বেচ্ছাসেবী গ্রুপ জানিয়েছে, তাদের সঙ্গে গ্রিনকার্ডধারী অন্তত ৭৮ ব্যক্তির যোগাযোগ হয়েছে। ওই গ্রুপটি আরো ৪৫ জন মার্কিন নাগরিককে শনাক্ত করেছেন যারা আফগানিস্তানে আটকা পড়েছেন। তবে তাদের সঙ্গে পরিবারের আরো ২৫০ জনের বেশি রয়েছেন। এসব হিসাব দেখিয়ে মাইক জ্যাসন বলেন, সব মিলিয়ে আফগানিস্তানে আটকে পড়া মার্কিন নাগরিকের সংখ্যা ৪০০ হবে।

উল্লেখ্য,  গত ৩১ আগস্ট রাতে আফগানিস্তান থেকে সেনা ও বেসামরিক নাগরিকদের ফিরিয়ে নেয়ার কাজ শেষ করে আমেরিকা।

news24bd.tv রিমু  

;