ইউলুপ এখন ‌‘যানজটের প্রধান কারণ’

ইউলুপ এখন ‌‘যানজটের প্রধান কারণ’

Other

কখানো সড়কে নানা অব্যবস্থাপনা আবার কখনো উন্নয়ন প্রকল্পের নকশায় নানা ক্রটি। এমন নানা কারণেই প্রতিদিন রাজধানীর কোথাও না কোথাও যানযটের মুখোমুখি হচ্ছেন এই নগরীর বাসিন্দারা। তেমনি রাজধানীর তেজগাঁও এবং বনানী ইউটার্ন নির্মাণে নকশায় ক্রটি থাকায় এখানেও যানজট সংকটের সমাধান মিলছে না বলে মনে করেন ঢাকা মহানগর উত্তর ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ কমিশনার আশফাক আহমেদ।

এদিকে ১০টির মধ্যে দুটি ইউটার্ন নির্মাণে ত্রুটি আছে স্বীকার করে যানজট সমাধানের চেষ্টা চলছে বলে জানালেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা।

news24bd.tv

রাজধানীর যানজট কমিয়ে আনতে চলতি বছরের জুন মাসে তেজগাঁও সাতরাস্তা থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত ১০টি সুপরিসর ইউটান নির্মাণ কাজ শেষ করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। কিন্তু এয়ারপোর্ট থেকে মহাখারীর এই পথ পাড়ি দিতে এখনো সময় লাগছে এক ঘণ্টা আবার কখনোও কয়েক ঘণ্টা দাঁড়ায়।

এমন প্রচণ্ড যানজট তৈরির পেছনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে বনানীর নৌবাহিনীর সদর দপ্তর পর্যন্ত নানা উন্নয়ন প্রকল্প চলমান থাকা। এছাড়া কাকলী মোড় থেকে মহাখালী সিগনাল পর্যন্ত সড়কে বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানের যত্রতত্র গাড়ি পার্কিংকে দায়ী করছেন কেউ কেউ।

আরও পড়ুন: 


যে কারণে ৫ মিনিট চলেই বন্ধ হলো আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচ

তিতাসের আরও চার কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ চলছে

আর্জেন্টিনা-ব্রাজিল খেলা শুরু(ভিডিও)

অবশেষে স্থগিত হয়ে গেল ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ


এমন প্রকল্পকে গুরুত্বপূর্ণ মনে করে ট্রাফিক নিয়ন্ত্রণ সংস্থা বলছেন, বনানী চেয়ারম্যান বাড়ি এবং তেজগাঁও এলাকার ইউটার্ন দুটির নির্মাণ ক্রটি সংশোধন না হলে এখানে যানজট সংকটের সমাধান মিলবে না।

news24bd.tv

আশফাক আহমেদ, সহকারী পুলিশ কমিশনার, ঢাকা মহানগর উত্তর ট্রাফিক বিভাগ।

প্রকল্পের ত্রুটি বিচ্যুতিগুলো খতিয়ে দেখে সমাধান করা হচ্ছে বলে জানালেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা।

এদিকে আগামী ১২ সেপ্টেম্বর স্কুল-কলেজ খুলবে। ফলে আবারও বিভিন্ন সড়ক ও অলি-গলির রাস্তায় তীব্র যানযটের আশঙ্কা করছেন ঢাকা মহানগর ট্রাফিক বিভাগ।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর

;