নিউইর্য়ক পুলিশের সার্জেন্ট হলেন সিলেটের বিলালউদ্দীন

নিউইর্য়ক পুলিশের সার্জেন্ট হলেন সিলেটের বিলালউদ্দীন

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের নিউইর্য়ক পুলিশ বিভাগের (এনওয়াইপিডিতে) সার্জেন্ট পদে পদোন্নতি পেয়েছেন সিলেটের বিয়ানীবাজার থানার বিলালউদ্দীন।  

গত ৩ সেপ্টেম্বর প্রায় তিন শতাধিক পদোন্নতিপ্রাপ্তের মধ্যে একমাত্র বাংলাদেশি হিসেবে সার্জেন্ট পদে পদোন্নতি পান তিনি।  

স্থানীয় সময় শুক্রবার সকালে নিউইয়র্কের কুইন্সে অবস্থিত পুলিশ একাডেমিতে জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে পদোন্নতির সনদ তুলে দেন বর্তমান পুলিশ কমিশনার ডারমট শিয়া।    

বাংলাদেশি আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশনের (বাপার) অন্যতম সদস্য এস. এম. হক জানান, সার্জেন্ট বিলাল উদ্দিন সিলেটের বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের ঘুঙ্গাদিয়া (নয়াগাউ) গ্রামের মরহুম সিরাজ উদ্দিন ও শামসুন্নাহারের ৫ম পুত্র।

ছাত্রজীবন থেকেই বিলাল উদ্দিন অত্যন্ত মেধাবী ছিলেন। ১৯৯৪ সালে অষ্টম শ্রেণিতে বিয়ানীবাজার উপজেলা থেকে ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেন।

এছাড়া তিনি ১৯৯৭ সালে বিয়ানীবাজারের বৈরাগী বাজার উচ্চ বিদ্যালয় থেকে ৬টি বিষয়ে লেটার মার্কসহ স্টার মার্ক পেয়ে এসএসসি এবং ১৯৯৯ সালে এমসি কলেজ থেকে এইচএসসি পাস করেন । পরে তিনি ভারতের ব্যাঙ্গালুর বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার এপ্লিকেশনে গ্রাজুয়েশন করে ২০০৪ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।

 

আরও পড়ুন

খুলে দেয়া হয়েছে সুন্দরবন

সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে আবারও রকেট হামলা

ভারতে রহস্যময় রোগে মারা যাচ্ছে শিশুরা


 

এদিকে তিনি ২০১১ সালে নিউইর্য়ক পুলিশ বিভাগে যোগ দেয়ার আগে সিটি ইউনিভার্সিটি অব নিউইর্য়ক থেকে ফলিত গণিতের ওপর দ্বিতীয় স্নাতক ডিগ্রি অর্জন করেন । সার্জেন্ট হিসেবে পদোন্নতি পাওয়ার আগে বিগত ৯ বছর যাবত তিনি ম্যানহাটনে ২০ প্রিসিন্টে দুর্নীতি দমন বিভাগে পুলিশ অফিসার হিসেবে কর্মরত ছিলেন ।  
 news24bd.tv/আলী