অস্ত্র উঁচিয়ে মহড়া দেওয়া যুবলীগ নেতা র‌্যাবের হাতে গ্রেফতার (ভিডিও)

অস্ত্র উঁচিয়ে মহড়া দেওয়া যুবলীগ নেতা র‌্যাবের হাতে গ্রেফতার (ভিডিও)

Other

চট্টগ্রামের চন্দনাইশে অস্ত্র উঁচিয়ে মহড়া দেওয়া সেই যুবলীগ নেতা গিয়াস র‌্যাবের হাতে গ্রেফতারের পর অন্যান্যদের খুঁজতে মাঠে নেমেছে পুলিশ। গেল ৩০ আগস্ট চন্দনাইশের হাশিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের শোক দিবসের আলোচনা সভায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় মতিঝর্ণা থেকে গিয়াসের সহযোগীকেও গ্রেফতার করেছে র‌্যাব । তবে পুলিশ সুপার বলছে এই ঘটনার মদদদাতাদের খুঁজে বের করতে তদন্ত শুরু করেছে তারা।  

চট্টগ্রামে আবারো রাজনৈতিক সংঘাতে অবৈধ অস্ত্রের মহড়া দেখাগেছে।

গত ৩০ আগস্ট হাশিমপুম ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় চন্দনাইশে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে এভাবে প্রকাশ্যে পিস্তল উচিয়ে গুলি করছে কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য গিয়াস উদ্দিন সুজন। সেই ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়ার পর সহযোগী মাইনুদ্দিনসহ তাকে গ্রেপ্তার করে র‌্যাব। উদ্ধার হয় সেই অস্ত্র। তবে এই ঘটনায় জড়িত অনেকে এখনো ধরাছোঁয়ার বাইরে।

ঘটনার পর চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে ছাত্রলীগের এক পক্ষ। দুই পক্ষের পাল্টাপাল্টি মামলায় এখনও উত্তপ্ত চন্দনাইশ। তবে এই ঘটনায় আরো কারা জড়িত তাদের খুঁজে মাঠে নেমেছে পুলিশ।

দীর্ঘদিন ধরে চন্দনাইশে ছাত্রলীগের কমিটি দুই পক্ষের সংঘাত লেগে থাকলেও এবার বড় সংঘাতে জড়ায় তারা। এই ঘটনায় জড়িতদের দল থেকে বহিষ্কার করা হবে৷ বলছে আওয়ামীলীগ।

তবে অবৈধ অস্ত্রের ব্যবহার বন্ধে দ্রুত অস্ত্র উদ্ধার অভিযান অব্যাহত রাখার দাবি নাগরিক সমাজের প্রতিনিধিদের।

অপরাধী যেই হোক দ্রুত আইনের মুখোমুখি করতে না পারলে সংঘাত আরো বাড়বে বললেন রাজনীতি বিশ্লেষকরা।

news24bd.tv/এমি-জান্নাত