দেশ-বিদেশে বিপুল সম্পদ ই-অরেঞ্জ মালিক সোহেল রানার (ভিডিও)

দেশ-বিদেশে বিপুল সম্পদ ই-অরেঞ্জ মালিক সোহেল রানার (ভিডিও)

Other

ই-অরেঞ্জের মালিক ও বরখাস্ত পুলিশ পরিদর্শক, সোহেল রানার অঢেল সম্পদের তথ্য এখন বিভিন্ন সংস্থার কাছে। দেশের সীমানা পেড়িয়ে বিদেশে গড়েছেন সাম্রাজ্য। দুর্নীতি দমন কমিশন সচিব বলছেন, মন্ত্রণালয় তথ্য দিলে ব্যবস্থা নেবে দুদক। পুলিশের সাবেক মহাপরিদর্শক মনে করেন, নৈতিকতার ঘাটতি ও অর্থের মোহে এমন কর্মকাণ্ড।

আলোচনায় এখন ই-অরেঞ্জ নামের ই-কমার্স প্রতিষ্ঠানের হয়ে ১ হাজার ১০০ কোটি টাকা আত্মসাতকারী পুলিশের বরখাস্ত পরিদর্শক সোহেল রানা। ভারতে আটকের পর বর্তমানে রয়েছেন রিমান্ডে। তার বোন সোনিয়া মেহেজাবিন ও ভগ্নিপতি মাসুকুর রহমান এখন কারাগারে। মামলার আসামি বাকী দুজন পলাতক।

দেশে বিদেশে সোহেল রানা গড়েছেন অঢেল সম্পদ। নামে-বেনামে থাকা তার সম্পদের মধ্যে ঢাকার অভিজাত এলাকায় ৫ ফ্ল্যাট, ৯ কোটি টাকা মূল্যের বাণিজ্যিক ভবনে জায়গা, ২টি প্লট ও ৩টি ব্যবসাপ্রতিষ্ঠানের তথ্য মিলেছে। আরো চার দেশেও রয়েছে তার সম্পদ। থাইল্যান্ডের পাতায়ায় সুপারশপ, জমি ও ফ্ল্যাট, পর্তুগালের লিজবনে সুপারশপ, বার ও রেস্তোরাঁ, ফিলিপাইনের ম্যানিলায় বার এবং নেপালের কাঠমান্ডুতে বার ও ক্যাসিনো রয়েছে।

দুর্নীতি দমন কমিশন সচিব জানিয়েছেন, ই-অরেঞ্জ ও অভিযুক্তদের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে তথ্য পেলে ব্যবস্থা নেয়া হবে। পুলিশের সাবেক মহাপরিদর্শক মনে করেন, তদারকি কর্মকর্তাদের শৈথিল্যের কারণে এই পুলিশ কর্মকর্তা এত কিছু করতে পেরেছে।  

অপরাধমূলক কর্মকান্ডে জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেয়ার পরামর্শ পুলিশের সাবেক এই প্রধানের।

news24bd.tv/এমি-জান্নাত