ত্বকের বলিরেখা দূর করুন সহজেই

ত্বকের বলিরেখা দূর করুন সহজেই

অনলাইন ডেস্ক

সঠিক খাদ্যাভাস ও ঘরোয়া কিছু উপায় ব্যবহারের মাধ্যমে ত্বকের বলিরেখা সহজেই দূর করা যায়। চলুন তবে জেনে নেয়া যাক এই সমস্যা সমাধানে আমাদের করণীয়-

১. হলুদে প্রাকৃতিক অ্যান্টি-অক্সিডেন্ট ও প্রদাহ-বিরোধী বৈশিষ্ট্য আছে। হলুদ ও আখের রস দিয়ে তৈরি ফেস মাস্ক মুখে ব্যবহারের মাধ্যমে ত্বকের বলিরেখা দূর হয়। এটি সপ্তাহে দু’বার করুন।

২. মধু অনেক রোগ নিরাময় করে। মুখের বলিরেখা পড়া স্থানে আঙ্গুল দিয়ে মধু ব্যবহার করতে পারেন প্রতিদিন। এই প্রক্রিয়াটি কয়েকদিন করলেই বলিরেখার সমস্যা কমতে শুরু করবে।

৩. অ্যাপেল সিডার ভিনেগারে শক্তিশালী অ্যান্টি-অক্সিডেন্ট থাকে।

যা ত্বকের বিভিন্ন সংক্রমণ দূর করতে সাহায্য করে। এজন্য এক চামচ অ্যাপেল সিডার ভিনেগার ও মধু পানির সঙ্গে মুখ ধুয়ে নিন। মুখের বলিরেখা কমাতে এটি খুবই উপকারী।

৪. ভিটামিন ই ক্যাপসুল ব্যবহারেও কমাতে পারেন বলিরেখা। আঙুল দিয়ে আক্রান্ত স্থানে ভিটামিন ই অয়েল রাতে ঘুমানোর আগে ব্যবহার করুন। বিজ্ঞানীর মতে, ভিটামিন ই বার্ধক্যজনিত বলিরেখা রোধ করে। এটি অ্যান্টি-অক্সিডেন্টের ভালো উৎস।

আরও পড়ুন:


প্রাথমিক পর্যায়ের বার্ষিক পরীক্ষা নিয়ে নতুন তথ্য দিলেন প্রতিমন্ত্রী

ইউলুপ এখন ‌‘যানজটের প্রধান কারণ’

কী সারপ্রাইজ দেবেন মাহি!


৫. অ্যালোভেরা জেল মুখের বলিরেখা দূর করতে সাহায্য করে। অ্যালোভেরা জেলের সঙ্গে ডিম মিশিয়ে আক্রান্ত স্থানে ব্যবহার করলে ধীরে ধীরে বলিরেখা কমে। এই প্রক্রিয়াটি প্রতিদিন একবার অনুসরণ করুন।

৬. প্রতিদিন ত্বকে নারকেল তেল ম্যাসাজ করলেও ত্বকে বলিরেখা পড়ে না। এতে আছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট। এর বাইরেও আছে অ্যান্টি-এজিং বৈশিষ্ট্য, যা ত্বকের বলিরেখা আটকায়। ঘুমানোর আগে ত্বকে নারকেল তেল ম্যাসাজ করলে উপকার পাবেন। সূত্র: স্টাইলক্রেজ

news24bd.tv নাজিম

এই রকম আরও টপিক