নাটোরে গণটিকার দ্বিতীয় ডোজের কার্যক্রম চলছে
নাটোরে গণটিকার দ্বিতীয় ডোজের কার্যক্রম চলছে

নাটোরে গণটিকার দ্বিতীয় ডোজের কার্যক্রম চলছে

Other

নাটোর জেলার তৃণমূলে কোভিড-১৯ দ্বিতীয় পর্যায়ের গণটিকাদান কার্যক্রম চলছে। এই কার্যক্রমে ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড পর্যায়ে ৩৫ হাজার ব্যক্তিকে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে।

আজ সকাল ৯টায় শুরু হওয়া কার্যক্রমের সূচনালগ্নে নাটোর সদর উপজেলার কাফুরিয়া উচ্চ বিদ্যালয় টিকাদান কেন্দ্রে এই কার্যক্রম পরিদর্শন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ এবং সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান।

পরিদর্শনকারী প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ টিকা গ্রহণে আগন্তুক ব্যক্তিদের সাথে কথা বলেন এবং টিকা প্রদানকারী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের স্বাস্থ্য সহকারী, পরিবার কল্যাণ সহকারী এবং কেন্দ্রের স্বেচ্ছাসেবকের দায়িত্বে নিয়োজিত গ্রাম পুলিশ ও যুব রেড ক্রিসেন্ট কর্মীদের কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

তারা কোভিড-১৯ স্বাস্থ্যবিধি অনুসরণ এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে সকলকে উদ্বুদ্ধ করেন।
নাটোরের সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান জানান, জেলার ৫২টি ইউনিয়নে পর্যায়ক্রমে আজ ও আগামীকাল টিকা দেওয়া হচ্ছে। প্রতিটি কেন্দ্রে তিনটি করে বুথ থাকছে। রুটিন ইপিআই টিকাদান কেন্দ্রের আজ নির্ধারিত কয়েকটি ইউনিয়ন কেন্দ্র ছাড়া বেশিরভাগ ইউনিয়ন এবং নাটোর পৌরসভা এলাকার নয়টি ওয়ার্ড পর্যায়ে টিকা দেওয়া হচ্ছে। আগামীকাল অবশিষ্ট ইউনিয়নে টিকা দেওয়া হবে। প্রত্যেক কেন্দ্রে ৬০০ ব্যক্তি টিকা গ্রহণ করবেন। গত ৭ আগস্ট এসব কেন্দ্রসমূহে প্রথম পর্যায়ের গণটিকা কার্যক্রমে যেসব ব্যক্তি প্রথম ডোজ টিকা গ্রহণ করেছিলেন, শুধু তারাই এই পর্যায়ে টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করবেন। এসব কেন্দ্রে প্রথম ডোজ টিকা প্রদান করা হবে না।

আরও পড়ুন:


করোনায় আক্রান্ত জাপা মহাসচিব, হাসপাতালে ভর্তি

৭ বছর কারাদণ্ড হতে পারে নুসরাতের

দুদকের তৃতীয় দিনের রিমান্ডে পিকে হালদারের সহযোগী নাহিদা-শুভ্রা


নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, সুষ্ঠুভাবে টিকাদান কার্যক্রম সম্পন্ন করতে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটবৃন্দ ছাড়াও সাতটি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনার (ভূমি) টিকাদান কেন্দ্রসমূহে কার্যক্রম নিবিড়ভাবে মনিটরিং করছেন। এছাড়া কেন্দ্রসমূহে একজন সরকারি কর্মকর্তা ট্যাগ অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন।

news24bd.tv নাজিম