হুইপ পোষ্যের টিকাকাণ্ডে ছয় ওয়ার্ডের বাসিন্দারা বঞ্চিত গণটিকা থেকে(ভিডিও)

হুইপ পোষ্যের টিকাকাণ্ডে ছয় ওয়ার্ডের বাসিন্দারা বঞ্চিত গণটিকা থেকে(ভিডিও)

Other

হুইপ সামশুল হকের টিকা কেলেঙ্কারির বলি হয়েছেন পটিয়ার শোভনদন্ডীর কয়েক হাজার মানুষ। গণটিকার দ্বিতীয় ডোজ দেয়ার দিনে, শোভনদন্ডীর ছয় ওয়ার্ডের বাসিন্দারা বঞ্চিত হন গণটিকা কার্যক্রম থেকে। সরকারদলীয় হুইপ ও চট্টগ্রামের সাংসদ সামশুল হক চৌধুরীর গ্রামের বাড়ীর পাশে টিকা কেন্দ্রে দিনে দুপুরে রেজিস্ট্রেশন ছাড়া যারা করোনার প্রথম ডোজ নিয়েছিলেন তারা টিকা কেন্দ্রগুলোতে ঘুরেও পাচ্ছেন না দ্বিতীয় ডোজ টিকা।

তবে পটিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা  ডা.সব্যসাচী নাথ বলছেন ,টিকা কেলাঙ্কারির তদন্ত শেষ না হওয়া পর্যন্ত মিলবে না তাদের টিকা।

আর স্থানীয়রা বলছেন, করোনার এই সংকটে হুইপ পরিবারের লোভের বলি হতে হচ্ছে তাদের।  

আরও পড়ুন:


চীনের ১৯ যুদ্ধবিমান ঢুকল তাইওয়ানে

গাজীপুরে তুরাগ ও বংশী নদীর পানি বৃদ্ধি

খিলগাঁও ও কেরানীগঞ্জ থেকে ফেনসিডিল-গাঁজা উদ্ধার

কারাভোগ শেষে ভারত ফিরল তিনজন


প্রধানমন্ত্রীর দুরদর্শী ও সময়োপযোগী সিদ্ধান্তে দেশজুড়ে চলছে গণটিকা কার্যক্রম। মানুষ লাইনে দাঁড়িয়ে নিচ্ছেন করোনা প্রতিরোধী টিকা। কিন্তু এই বাস্তবতায় অসহায় পটিয়ার শোভনদন্ডীর হাজারো মানুষ।  

সরেজমিনে দেখা যায়, পটিয়ার শোভনদন্ডীর ছয় ইউনিয়নের বাসিন্দারা টিকা কেন্দ্রে ঘুরেও টিকা পাচ্ছেন না। এদিকে, যারা হুইপ সামশুল হকের পোষ্য রবিউলের ক্ষমতাবলে রেজিস্ট্রেশন ছাড়াই টিকা নিয়েছে তাদের মিলছেনা দ্বিতীয় ডোজ। হুইপের নির্দেশে রবিউলের এমন টিকা বাণিজ্যের বলি সাধারণ মানুষ।

তবে পটিয়া উপজেলা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.সব্যসাচী নাথ বলেন, তদন্ত কাজ অব্যাহত থাকায় এই ইউনিয়নের বাসিন্দারা এখন করোনার টিকা পাচ্ছে না ।

পটিয়ার টিকা কেলাঙ্কারির সেই ঘটনার মূল হোতা মেডিকেল টেকনোলজিস্ট রবিউল হোসেনকে বরখাস্ত করেছে স্বাস্থ্য অধিদপ্তর।  

তবে, রবিউলের জবানবন্দীতে যার নাম বার বার উঠে এসেছে সেই হুইপ সামশুল ও তার ভাইয়ের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি বলে ক্ষুব্ধ টিকা বঞ্চিত শোভনদন্ডীর সাধারণ মানুষ।  

news24bd.tv/এএ