ড্র দিয়ে শুরু জিদানপুত্রের

ড্র দিয়ে শুরু জিদানপুত্রের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাবা জিনেদিন জিদান ফুটবলের কিংবদন্তি। মাঝমাঠ থেকে আক্রমনভাগে রাজত্ব করেছেন। ফ্রান্সের জাতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ তারকা খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ খেলেছেন। বিশ্বজুড়ে তার কোটি ভক্ত।

সেই সেলিব্রেটি বাবার ছেলে লুকা জিদান এখন টগবগে যুবক। বাবার পথ ধরে ফুটবলকেই ভালবেসেছেন। তবে গোল করা নয়, প্রতিপক্ষের আক্রমন থেকে দলকে বাঁচানোর দায়িত্ব নিয়েছেন তিনি। তবে অভিষেক ম্যাচেই ড্র নিয়ে শান্ত থাকতে হলো জিদানপুত্রকে।
 

লা লিগায় এবার তৃতীয় স্থানে থেকেই মৌসুম শেষ করেছে রিয়াল মাদ্রিদ। ভিয়ারিয়ালের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে তারা। যদিও এই দলটির বিপক্ষেই মৌসুমের শুরুতে হেরেছিল রোনালদোরা। তবে শেষ ম্যাচে পুত্র লুকা জিদানকে মাঠে নামিয়ে চমক দেখিয়েছেন জিনেদিন জিদান। কিন্তু রিয়ালের হয়ে অভিষেকটা মধুর হয়নি ২০ বছর বয়সী এই গোলরক্ষকের। এই ড্রয়ে ৭৬ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদের পেছনেই রইল তারা। দুই নম্বরে থাকা অ্যাটলেটিকোর পয়েন্ট (৭৮)। আগেভাগে শিরোপা নিশ্চিত করা বার্সা ৯০ পয়েন্ট নিয়ে শীর্ষে। রবিবার তারা মৌসুমে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামবে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে।

রিয়ালের নিয়মিত গোলরক্ষক নাভাস জাতীয় দলের প্রীতি ম্যাচ খেলতে দেশে গেছেন। সেই ‘সুযোগে’ মাঠে নেমে পড়েন জিদান পুত্র। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আগে নাভাস ক্লাবের সঙ্গে যোগ দিবেন।

এদিন ইনজুরি কাটিয়ে যোগ দেন রোনালদো। তার সঙ্গে ছিলেন গ্যারেথ বেল, ইসকো এবং লুকা মদ্রিচের মতো তারকারা। ম্যাচের ১১ মিনিটের মাথায় রিয়ালকে এগিয়ে দেন বেল। ফ্রি-কিক থেকে পাওয়া বল দুজন ডিফেন্ডারকে কাটিয়ে বাঁদিক থেকে জালে জড়ান তিনি।

রোনালদো ২-০ করেন ৩০তম মিনিটে। দেখার মতো এক চিপে ইসকো বল দেন ভিয়ারিয়ালের পেনাল্টি অঞ্চলের বাঁদিকে। ওখানে ছিলেন মার্সেলো। ব্রাজিলিয়ান তারকা ডানদিকে ক্রস পাঠান রোনালদোর জন্য। সহজেই নিচু এক হেডে বল জালে জড়িয়ে দেন সিআরসেভেন।

ভিয়ারিয়াল ম্যাচে ফেরে দ্বিতীয়ার্ধে। ৭০ মিনিটের সময় গোল করেন মার্টিনেজ। ১৫ মিনিট বাদে সামু গোল করে দলকে সমতায় ফেরান। পঞ্চম স্থানে থেকে লিগ শেষ করলো দলটি।

সম্পর্কিত খবর