জনগণের আস্থাহীনতার আরেক নাম বিএনপি: ওবায়দুল কাদের

জনগণের আস্থাহীনতার আরেক নাম বিএনপি: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দাবি করে বলেছেন জনগণের আস্থাহীনতার আরেক নাম বিএনপি। বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে মন্ত্রী তার বাসভবনে ব্রিফিংকালে একথা বলেন।

সরকার নাকি তাবেদার সরকারে পরিণত হয়েছে - বিএনপি নেতাদের এমন উদ্ভট ও কাল্পনিক অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রকৃতপক্ষে তাবেদারি তাদেরই হাতিয়ার, যারা জনগণের সমর্থনের তোয়াক্কা না করে অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার অলি-গলি খোঁজে।  

ওবায়দুল কাদের বলেন, বিএনপিই তাবেদারি-বান্ধব দল, যারা নিজেরাই নিজেদের গঠনতন্ত্র মানে না।

যারা কথায় কথায় বিদেশিদের কাছে ধর্ণা দেয়, জনগণের কাছে যেতে সাহস পায় না তারাই হচ্ছে তাবেদার।  

আওয়ামী লীগ এদেশকে আত্মমর্যাদাশীল এবং মুক্তিযুদ্ধের চেতনায় একটি সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চায় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন বিএনপি বাংলাদেশকে তাবেদার ও একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। বিএনপির আন্দোলনের হাঁকডাক আসলে আন্দোলন-বিলাস মাত্র বলে মনে করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির এসব ভাবনা কথামালায় সীমাবদ্ধ শব্দবোমা ছাড়া আর কিছু নয়।

বিএনপি নেতারা সারাদেশে সংকট দেখতে পান কিন্তু তারা নিজেদের রাজনীতিতে কোন সংকট দেখতে পায় না। ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেন, হাতের তালু দিয়ে কি আকাশ ঢাকা যায়? বিএনপি নেতারা খন্ডিত -দৃষ্টি দিয়ে দেখছে সবকিছু।

তিনি আরও বলেন, জনগণকে দূরে ঠেলে দিয়ে নেতৃত্ব তোষণ নীতিই এখন বিএনপির রাজনীতি। তারা সাদাকে সাদা যেমন বলতে পারেনা তেমনি পারেনা কালোকে কালো বলতে।

অপরাজনীতি বিএনপিকে গভীর খাদের কিনারে পৌঁছে দিয়েছে, তাই তারা এ বাস্তবতা এখনো উপলব্ধি করতে পারছে না দাবি করে ওবায়দুল কাদের বলেন কর্মীদের চাঙা রাখতে নানা মুখরোচক বক্তব্য দেন, যা অন্তঃসারশূন্য।  

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে অদম্য অগ্রযাত্রায়, দেশের উন্নয়ন ও সমৃদ্ধির চলমান ধারায় সংকটের কোনো ছায়া পড়েনি, বরং উন্নয়নে যাদের গাত্রদাহ তারাই ঈর্ষার আগুনে জ্বলছে।  

বিএনপির রাজনীতি আজ জননিন্দিত উল্লেখ করে ওবায়দুল কাদের আরো বলেন, জনগণের মনের ভাষা, চোখের ভাষা যারা বুঝতে পারে না তারাই ক্রমশ জনগণের আস্থার কেন্দ্র থেকে ছিটকে পড়ছে।

আরও পড়ুন


জাপানি মাকে নিয়ে অপপ্রচার চালানো সব ভিডিও সরানোর নির্দেশ

বিএনপি-জামায়াতের সন্ত্রাসবাদে অনেক সরকারি সম্পদ নষ্ট হয়েছে: প্রধানমন্ত্রী

পরকীয়ায় জড়িয়ে নিজ ঘরেই লাশ হলেন প্রবাসীর স্ত্রী

জামায়াত নেতাদের মুক্তি চাইলেন কর্নেল অলি


দুর্নীতি নাকি দেশের রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করেছে - বিএনপি নেতাদের এমন কথা শুনলে জনগণ নিরবে হাসে। কারা কী বলছেন !  আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিএনপি নেতাদের মুখে দুর্নীতির কথা বলা প্রসঙ্গে বলেন, দুর্নীতি ছিলো তাদের শিরায় শিরায়, যা থেকে এখনো তারা বেরিয়ে আসতে পারেনি।

দুর্নীতিকে যারা প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিলো, লুটপাট আর অনিয়মের কন্ট্রোল রুম হিসেবে যারা হাওয়া ভবন তৈরি করেছিলো, পর পর পাঁচবার দুর্নীতিতে দেশকে বিশ্বচ্যাম্পিয়নের কলঙ্কাতিক পরিয়েছিলো - তারাই এখন দুর্নীতির কথা বলেন! এসব বিষয়ে ওবায়দুল কাদের বলেন, চোখে পর্দা না থাকলে, নির্লজ্জ হলেই কেবল এমন কথা বলা যায়। দুর্নীতিবাজ নেতৃত্ব তোষণকে বিএনপি রীতিমতো শিল্পে পরিণত করেছে, মন্তব্য ওবায়দুল কাদেরের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, শেখ হাসিনা সরকার বিভিন্ন খাতে নিজ উদ্যোগে পরিচালনা করছে শুদ্ধি অভিযান,  অনিয়মকারিদের আনা হচ্ছে প্রশাসনিক, আইনগত এবং সাংগঠনিক শাস্তির আওতায়। এ সাহস একমাত্র বঙ্গবন্ধু কন্যাই দেখাতে পেরেছেন, জানিয়ে ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেন, বিএনপি কি একটি নজির দেখাতে পারবে? তাদের সময়কালে কোনো একজন দুর্নীতিবাজের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে?

news24bd.tv এসএম