আমলাতন্ত্র এখন আমলা লীগ হয়ে গেছে: মির্জা ফখরুল

আমলাতন্ত্র এখন আমলা লীগ হয়ে গেছে: মির্জা ফখরুল

Other

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমলাতন্ত্র এখন আমলা লীগ হয়ে গেছে। আমি অনেক আগেই বলেছি আওয়ামী লীগ এখন আর আওয়ামী লীগ নেই। রাজনৈতিকভাবে আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে।

বুধবার (৮ সেপ্টেম্বর) ঠাকুরগাঁও শহরের আশ্রমপাড়ায় হাওলাদার কমিউনিটি সেন্টারে জেলা বিএনপি আয়োজিত এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, আমলারা আওয়ামী লীগকে সরকারের থেকে বিচ্ছিন্ন করে ফেলেছে। রাজনৈতিক কোন দৃষ্টিভঙ্গী আওয়ামী লীগের নেই। ক্ষমতায় টিকে থাকার জন্য তারা এখন আমলাতন্ত্রকে ব্যবহার করছে।  

মির্জা ফখরুল ইসলাম আরও বলেন, বিচার বিভাগ থেকে শুরু করে পুলিশ, প্রশাসন, নির্বাচন কমিশন সবকিছু তারা (আওয়ামী লীগ) দলীয় দৃষ্টিকোন থেকে নিয়ন্ত্রণ করেছে।

এরা তাদের নিজের অস্তিত্বের স্বার্থে তথাকথিত নির্বাচন নির্বাচন খেলা করে গণতন্ত্রের একটা মুখোশ দিয়ে জনগণের সমস্ত অধিকার গুলোকে কেড়ে নিয়েছে।   

বিএনপি মহাসচিব বলেন, আজকের যে সংকট সেটা শুধু বিএনপির সংকট নয়। এটা গোটা জাতির সংকট। দেশ স্বাধীন করা হয়েছে একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য। সেই গণতন্ত্র আজ ধংস হয়ে গেছে। মানুষের মৌলিক অধিকারগুলো এই সরকার হরণ করে নিয়েছে।

আরও পড়ুন


স্কুল-কলেজের রুটিন প্রকাশ, জেনে নিন সকল নির্দেশনা

পাঠ্যপুস্তকে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ অন্তর্ভুক্ত করার নির্দেশ হাইকোর্টের

আবদুস সালামের মৃত্যুর পর হাটহাজারী মাদরাসার ভারপ্রাপ্ত মহাপরিচালক মুফতি ইয়াহিয়া

জনগণের আস্থাহীনতার আরেক নাম বিএনপি: ওবায়দুল কাদের


আওয়ামী লীগের দুর্নীতির কথা তুলে ধরে মির্জা ফখরুল ইসলাম বলেন, প্রতিটি ক্ষেত্রে সব জায়গায় যে দুর্নীতি তার কোন জবাবদিহিতা নেই। এই সরকারকে কাওকে জবাবদিহিতা দিতে হয় না। কারণ বাংলাদেশের যে সংসদ সেখানে এই আওয়ামী লীগ সরকারের লোক ছাড়া কেও নেই।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, সহ-সভাপতি আল মামুন আলম, যুগ্ম-সাধারণ সম্পাদক পয়গাম আলী, আনসারুল হক, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ জেলা বিএনপির বিভিন্ন নেতৃবৃন্দ।

news24bd.tv এসএম