নারীদের বেপর্দার সুযোগ থাকে সেসব খেলা ইসলামে নেই: তালেবান

নারীদের বেপর্দার সুযোগ থাকে সেসব খেলা ইসলামে নেই: তালেবান

অনলাইন ডেস্ক

আফগানিস্তানের নারীরা ক্রিকেটসহ কোনো ধরনের খেলাধুলায় অংশ নিতে পারবেন না বলে ঘোষণা করছে দেশটিতে সদ্য দায়িত্ব নেওয়া তালেবানের সাংস্কৃতিক কমিশন। নারীদের জন্য খেলাধুলা গুরুত্বপূর্ণ কিছু নয় বলেও মন্তব্য করা হয়।

অস্ট্রেলিয়ার একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তালেবানের সাংস্কৃতিক কমিশনের উপ-প্রধান, আহমদুল্লাহ ওয়াসিক এ মন্তব্য করেন।

নারীদের জন্য খেলাধুলা করাটা গুরুত্বপূর্ণ কিছু নয় উল্লেখ করে তিনি বলেন, আমি মনে করি না নারীদের ক্রিকেট খেলতে দেওয়া উচিত।

কারণ নারীদের জন্য ক্রিকেট খেলা গুরুত্বপূর্ণ নয়। ক্রিকেট খেলায় নারীদের মুখ আর শরীর ঢাকা থাকে না। ইসলাম নারীদের এভাবে চলাফেরার অনুমোদন দেয় না।

আরও পড়ুন:


রাঙামাটি কাপ্তাই হ্রদ থেকে পর্যটক উদ্ধার

ফিল্ডিংয়ে বাংলাদেশ

সেই কারখানায় মিলল ৪ মরদেহের হাড়গোড় মাথার খুলি

শিক্ষাপ্রতিষ্ঠানে চলছে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম: আতিকুল


তিনি বলেন, গণমাধ্যমের এই যুগে সহজেই ছবি আর ভিডিও ছড়িয়ে পড়ে।

আর সেসব পুরুষরাও দেখেন। ক্রিকেট আর অন্য যেসব খেলায় নারীদের বেপর্দা হওয়ার সুযোগ থাকে সেসব খেলা ইসলাম ও ইসলামী আমিরাত অনুমোদন করে না।

আইসিসির অস্ট্রেলিয়ায় টেস্ট ম্যাচ বাতিল করার সম্ভাবনার বিষয়ে জানতে চাইলে ওয়াসিক বলেন, এ ব্যাপারে তালেবান আপোষ করবে না।

অবশ্য আফগান পুরুষরা খেলাধুলায় অংশ নিতে পারবে বলে গত মাসে এক গণমাধ্যমকে জানিয়েছিলেন ওয়াসিক। চলতি বছরের শেষের দিকে পুরুষদের জাতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফরের কথা রয়েছে।

ওই সফরে পুরুষ ক্রিকেট দল যেতে পারবেন বলে জানিয়েছিলেন ওয়াসিক।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর