তালেবানে নারীদের জন্য সব ধরনের খেলা নিষিদ্ধ

তালেবানে নারীদের জন্য সব ধরনের খেলা নিষিদ্ধ

অনলাইন ডেস্ক

আফগানিস্তানের নারীরা ক্রিকেটসহ কোনো ধরনের খেলাধুলায়  অংশ নিতে পারবেন না বলে ঘোষণা করছে তালেবানের সাংস্কৃতিক কমিশন। আজ বুধবার অস্ট্রেলিয়ার একটি আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।  

গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তালেবানের সাংস্কৃতিক কমিশনের উপ-প্রধান, আহমদুল্লাহ ওয়াসিক জানান, নারীদের জন্য খেলাধুলা করাটা গুরুত্বপূর্ণ কিছু নয়। আমি মনে করি না নারীদের ক্রিকেট খেলতে দেওয়া উচিত।

কারণ নারীদের জন্য ক্রিকেট খেলা গুরুত্বপূর্ণ নয়। ক্রিকেট খেলায় নারীদের মুখ আর শরীর ঢাকা থাকে না। ইসলাম নারীদের এভাবে চলাফেরার অনুমোদন দেয় না। দ্য গার্ডিয়ান এর তথ্যসূত্রে এই খবর জানা যায়।


আরও পড়ুন

মুক্তি পেয়ে লাখ টাকার উপহার পেলেন পরীমণি

আত্মীয়-স্বজন মারা গেলে যে আমল

ডেল্টা ভেরিয়েন্টে আক্রান্ত হওয়ার লক্ষণ


তিনি বলেন, গণমাধ্যমের এই যুগে সহজেই ছবি আর ভিডিও ছড়িয়ে পড়ে। আর সেসব পুরুষরাও দেখেন। ক্রিকেট এবং অন্য যেসব খেলায় নারীদের বেপর্দা হওয়ার সুযোগ থাকে সেসব খেলা ইসলাম ও ইসলামী আমিরাত অনুমোদন করে না। আইসিসির অস্ট্রেলিয়ায় টেস্ট ম্যাচ বাতিল করার সম্ভাবনার বিষয়ে জানতে চাইলে ওয়াসিক বলেন, এ ব্যাপারে তালেবান আপোষ করবে না।  

যদিও আফগান পুরুষরা খেলাধুলায় অংশ নিতে পারবে বলে গত মাসে গণমাধ্যমকে জানিয়েছিলেন ওয়াসিক। চলতি বছরের শেষের দিকে পুরুষদের জাতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফরের কথা রয়েছে। ওই সফরে পুরুষ ক্রিকেট দল যেতে পারবেন বলে জানিয়েছিলেন ওয়াসিক।

news24bd.tv/এমি-জান্নাত