যে কারণে ব্রাজিলিয়ান ৮ ফুটবলারকে নিষিদ্ধ করল ফিফা

অনলাইন ডেস্ক

যে কারণে ব্রাজিলিয়ান ৮ ফুটবলারকে নিষিদ্ধ করল ফিফা

করোনাভাইরাসের কারণে চলতি আন্তর্জাতিক বিরতিতে ব্রাজিলের হয়ে খেলতে যান নি ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা ৯ ফুটবলার। আর সেই ৯ ফুটবলারের মধ্যে আটজনকে পাঁচ দিনের জন্য নিষিদ্ধ করেছে ফিফা। আগামী ১০ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত তারা কোনো ম্যাচ খেলতে পারবেন না।

লাল তালিকার অন্তর্ভুক্ত দেশের খেলোয়াড়দের শর্ত জুড়ে দিয়েছিল ইংলিশ ক্লাবগুলো। তা উপেক্ষা করেই জাতীয় দলের হয়ে খেলেছেন চার আর্জেন্টাইন ফুটবলার। তবে নিজেদের ফুটবলাররা না আসায় ক্ষুব্ধ হয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ)। তাই ফিফার কাছে নিষেধাজ্ঞা চেয়ে তারা আপিল করেছিল। 

আরও পড়ুন:


বৃহস্পতিবার দেশের যেসব এলাকায় বৃষ্টি হতে পারে

তালেবান সরকারের অভিষেক হচ্ছে ১১ সেপ্টেম্বর, ইরানসহ ৬ দেশকে আমন্ত্রণ

টি-টোয়েন্টি বিশ্বকাপ: দলে ফিরলেন ধোনি, এবার নতুন ভূমিকায় ‘ক্যাপ্টেন কুল’

অর্থ নিয়ে পালানোর ব্যাপারে তদন্তের মুখোমুখি হতে প্রস্তুত আশরাফ গনি


নিষিদ্ধ হওয়া আট খেলোয়াড় হলেন- রবার্তো ফিরমিনো, ফ্যাবিনিও, আলিসন বেকার, এডেরসন, গ্যাব্রিয়েল জেসুস, ফ্রেড, থিয়াগো সিলভা, রাফিনিয়া।

তবে নিষেধাজ্ঞা না পাওয়া একমাত্র ফুটবলার হলেন এভারটনের রিচার্লিসন। টোকিও অলিম্পিক ফুটবলে ব্রাজিলের হয়ে খেলেছিলেন এই তারকা। নেইমারের অনুপস্থিতিতে রিচার্লিসন ১০ নম্বর জার্সি পরে মাতিয়েছেন অলিম্পিক। সেই আসরে ব্রাজিলের সোনা জেতার অন্যতম নায়ক ছিলেন তিনি। তাই রিচার্লিসনের প্রতি নমনীয়তা দেখিয়েছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন। 

news24bd.tv রিমু 

 

 

পরবর্তী খবর

দুধের ব্যবসা করছেন রোনালদোর সাবেক সতীর্থ

অনলাইন ডেস্ক

দুধের ব্যবসা করছেন রোনালদোর সাবেক সতীর্থ

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক খেলোয়াড় রিচার্ড একার্সল। খেলেছেন ক্রিশ্চিয়ানোর রোনালদোর সঙ্গে একই দলে। সম্প্রতি ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য অ্যাথলেটিক’-এ দেওয়া এক সাক্ষাৎকারে নিজের ফেলে আসা অতীত নিয়ে কথা বলেছেন এই সাবেক খেলোয়াড়। আর সেখানেই উঠে এসেছে তার দুধ বিক্রেতা হওয়ার গল্প।

২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে রিচার্ড একার্সলের অভিষেক হয়েছিল। তারপর অনেক চড়াই-উৎরাই পেরিয়ে ২০১৫ সালে ফুটবলকে বিদায় জানান ‘ওল্ডহ্যাম অ্যাথলেটিক’-এর হয়ে।

তিনি বলেন, ‘ওল্ডহ্যামে কোনো স্বপ্ন কিংবা অর্থও ছিল না। মনে আছে, আমি একটা বিয়ের অনুষ্ঠান থেকে ফিরছিলাম। তখন আমার ঘরে সদ্য জন্ম নেওয়া সন্তান, আর ঠিক সেসময়ই জীবনের সবচেয়ে কঠিন সিদ্ধান্তটা নিয়ে ফেলি। আমার স্ত্রীকে বলি যে, আমি ফুটবলটা ছাড়তে চাই।’

রিচার্ড আরও বলেন, ‘ওই সময় কঠিন সিদ্ধান্তটা নিতে পেরে পরবর্তীতে অনেক স্বস্তি পেয়েছিলাম। একসময় টাকার অভাবে অনেক সংগ্রাম করতে হলেও এখন আর আমার টাকার কোনো অভাব নেই।’

রোনালদোর সম্পর্কেও কথা বলেছেন তার সাবেক সতীর্থ। তিনি বলেন, ‘রোনালদো আবারও পুরনো ক্লাব ম্যান ইউনাইটেডে ফিরেছে। শেষবার যখন ও সেখানে ছিল, তখন আমিও ছিলাম। বিশ্বসেরা এই ফুটবলারের সঙ্গে আমিও একই সঙ্গে অনুশীলন করেছি। কিন্তু এখন আমার পরিচয়, আমি একজন দুধ বিক্রেতা।’

যুক্তরাজ্যের যে প্রত্যন্ত গ্রামে তিনি থাকেন, শুনতে অবাক লাগলেও এটা সত্যি যে, সেখানে কোনো রাস্তা নেই। লোকসংখ্যা সর্বসাকুল্যে ৪০ জন। এছাড়া অঞ্চলটির সবাই নিরামিষভোজী এবং শতভাগ অর্গানিক খাবার খায়।

রও পড়ুন:

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ

গালে থাপ্পড়ের পর এবার ডিম হামলার শিকার ম্যাক্রোঁ, ভিডিও ভাইরাল

ইউটিউবারদের আয়ের উপর কর, মিশরে মিশ্র প্রতিক্রিয়া

শিশু সন্তানকে জবাই করে মায়ের আত্মহত্যার চেষ্টা, আটক মা


নিজের দুধের ব্যবসা সম্পর্কে রোনালদোর সাবেক এই সতীর্থ বলেন, ‘আমরা কাচের বোতলে প্রতিমাসে ২৫ হাজার লিটারেরও বেশি দুধ উৎপাদন করছি, সবকিছু পুনর্ব্যবহারযোগ্য এবং এটি একটি বৃত্তাকার ব্যবসায়িক মডেল। আমাদের এখানে বর্তমানে ২২ জন কর্মচারী আছে।’

দুধের ব্যবসা ঘিরেই স্বপ্ন দেখছেন সাবেক এই ফুটবলার। আগামী পাঁচ বছরে যুক্তরাজ্যের সবচেয়ে বড় দুধ বিতরণকারী হতে চান তিনি।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

সাফের জন্য দল ঘোষণা করলো বাফুফে, নেই এলিটা

অনলাইন ডেস্ক

সাফের জন্য দল ঘোষণা করলো বাফুফে, নেই এলিটা

আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।  ২৩ সদস্যের এই স্কোয়াডে নেই নাইজেরিয়ান বংশোদ্ভূত বাংলাদেশি ফরোয়ার্ড এলিটা কিংসলে। ফিফা ও এএফসি থেকে ছাড়পত্র না পাওয়ায় বাংলাদেশ দলের সঙ্গে মালদ্বীপে যেতে পারছেন না তিনি। 

আজ সন্ধ্যায় এ দল ঘোষণা করা হয়। 

বাংলাদেশ স্কোয়াড:  শহীদুল আলম, আনিসুর রহমান, আশরাফুল ইসলাম রানা, রহমত মিয়া, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মণ, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত, রাজাউল করিম, সোহেল রানা, সাদউদ্দিন, বিপ্লব আহমেদ, জামাল ভূঁইয়া, রাকিব হোসেন, সুমন রেজা, তারিক রায়হান কাজী, মাহবুবুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম, মতিন মিয়া, মোহাম্মদ আতিকুর রহমান ফাহাদ, জুয়েল রানা, টুটুল হোসেন বাদশা ও হৃদয়।    

আরও পড়ুন:


ছেলের জন্মদিনে শাকিব খানের আবেগঘন স্ট্যাটাস

দেশের ইতিহাসে সবচেয়ে দুঃসময় যাচ্ছে: ফখরুল

অনিবন্ধিত সুদের ব্যবসা বন্ধের নির্দেশ

জার্মানিতে মেরকেলের দলকে হারিয়ে মধ্য বামপন্থী দলের বিজয়


আগামী ১ অক্টোবর থেকে মালদ্বীপে শুরু হচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপ। সাফ চ্যাম্পিয়নশিপে নেই গ্রুপ পর্ব। পাঁচ দলের এ টুর্নামেন্টে প্রতিটি দল একে অপরের সঙ্গে খেলবে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল যাবে ফাইনালে। উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

হংকংয়ের বিরুদ্ধে বাংলাদেশের মেয়েদের বড় জয়

অনলাইন ডেস্ক

হংকংয়ের বিরুদ্ধে বাংলাদেশের মেয়েদের বড় জয়

অধিনায়ক সাবিনা খাতুনের ৪ গোলের সুবাদে হংকংয়ের বিপক্ষে ৫-০ গোলে জিতেছে বাংলাদেশ নারী ফুটবল দল। রোববার এ প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়।

এএফসি এশিয়ান কাপ বাছাইয়ের দুই ম্যাচ বড় ব্যবধানে হারের পর এই জয় কিছুটা হলেও স্বস্তি দেবে গোলাম রব্বানী ছোটনের দলকে।

ফিফা র‍্যাংকিংয়ে ৬১ ধাপ সামনে থাকা দলটির জালে বাংলাদেশের ৫ গোল দেওয়াটা কৃতিত্বেরই বটে।

গোল উৎসব শুরু করেছিলেন তহুরা ১৮ মিনিটে। বাকি সময় সাবিনা যেন ম্যাচটাকে নিজের করে নেন। বিরতিতে যাওয়ার আগে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন সাবিনা।

আরও পড়ুন:


তালেবান ক্ষমতায় আসায় বিএনপি-জামায়াত-হেফাজত উৎফুল্ল: কৃষিমন্ত্রী

সৌদি আরবে বাংলাদেশির মৃত্যু

দুই ডোজ টিকা নিয়েও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার করোনা শনাক্ত


দ্বিতীয়ার্ধে ৩ গোল করে নিজের নামের সুবিচার করেছেন গোলমেশিনখ্যাত সাতক্ষীরার এই কন্যা। তিনি চারটি গোল করেছেন ৪৩, ৫৩, ৫৭ ও ৮৫ মিনিটে।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

হাসপাতালে থেকেই মেসিকে ‘স্যরি’ বললেন পেলে

অনলাইন ডেস্ক

হাসপাতালে থেকেই মেসিকে ‘স্যরি’ বললেন পেলে

বিশ্বকাপ বাছাইপর্বে বলিভিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করে আন্তর্জাতিক গোলসংখ্যায় পেলেকে ছাড়িয়ে গেছেন লিওনেল মেসি। ব্রাজিলের পক্ষে পেলের করা ৭৭ গোলের রেকর্ড ছাড়িয়ে মেসির গোল এখন ৭৯টি। ১০ সেপ্টেম্বর এই রেকর্ড ভেঙেছিলেন মেসি। 

অসুস্থতার কারণে এই অভিনন্দন বার্তা পাঠাতে বিলম্ব হওয়ায় ফুটবল বিস্ময় মেসিকে ‘সরি’ও বলেছেন ফুটবলের কালো মানিক।

ইনস্টাগ্রামে গত শনিবার (২৫ সেপ্টেম্বর) পেলে তার পোস্টে লিখেন, হাই মেসি! বিলম্বের জন্য দুঃখিত। তবে আরও একটি দারুণ রেকর্ড ছোঁয়ায় তোমাকে অভিনন্দন জানানোর সুযোগটা আমি মিস করতে চাই না।

আরও পড়ুন:


বিমানবন্দরে শুরু আরটি-পিসিআর ল্যাবের কার্যক্রম

নির্মাণশৈলী ও রাতে নৈসর্গিক দৃশ্য দেখতে পায়রা সেতুতে পর্যটকদের ভিড়

কাল লাখ লাখ অ্যান্ড্রয়েড স্মার্টফোন বন্ধ হয়ে যাবে!

জাপার ফিরোজ রশীদের বিরুদ্ধে সম্পত্তি দখলের অভিযোগ, হাইকোর্টের আদেশ স্থগিত


তোমার ফুটবল প্রতিভা অবিশ্বাস্য। আশা করি, সামনে দিনগুলোতে নেইমার ও এমবাপ্পের সাথে আরও অনেক কিছুই জিতবে তুমি।

ফুটবল বিশ্বের মহাতারকা পেলের শরীরটা ভালো যাচ্ছে না। গত ৩১ আগস্ট থেকে হাসপাতালের বিছানাতেই আছেন তিনি।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

মাসে ২০ লাখ টাকা ভাড়া দিয়ে প্যারিসে থাকবেন মেসি!

অনলাইন ডেস্ক

মাসে ২০ লাখ টাকা ভাড়া দিয়ে প্যারিসে থাকবেন মেসি!

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। কিছুদিন হলো পিএসজিতে নিজের জায়গা করে নিয়েছেন এই ফুটবল তারকা। এখানে এসে পেয়েছেন নিজ দেশের অনেককে। জানা গেছে, অবশেষে ফ্রান্সের রাজধানীতে খুঁজে পেয়েছেন থাকার জায়গা। 

পরিবার নিয়ে বসবাসের জন্যে ইতোমধ্যেই প্যারিসে একটি বাড়ি খুঁজে পেয়েছেন মেসি। এটি প্যারিসের বিশেষ অঞ্চল নিউইলি-সুর-সাইনে অবস্থিত। এ জন্য প্রতি মাসে গুনতে হবে ২০ হাজার ইউরো। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২০ লাখ টাকা। খবর স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার প্রতিবেদনের। 

প্যারিস সেইন্ট জার্মেইতে যোগ দেয়ার পর থেকে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না লিওনেল মেসির। ফর্মহীন তার ওপর ইনজুরি। এখন তো মাঠের বাইরেই। যদিও মেসির সময় ভালো না গেলেও দুর্দান্ত ফর্মে থেকে ভালো সময় কাটাচ্ছে তার দল পিএসজি। শনিবার (২৫ সেপ্টেম্বর) রাতে মেসিকে ছাড়াই মঁপেলিয়েকে ২-০ গোলে হারিয়েছে দ্য প্যারিসিয়ানরা। 

আরও পড়ুন


সোমালিয়ায় প্রেসিডেন্ট ভবনের কাছে বোমা বিস্ফোরণ, নিহত ৮

ট্রেনে ডাকাতি ও হত্যার ঘটনায় আটক ৫

আবদুল গাফফার চৌধুরী অসুস্থ, হাসপাতালে ভর্তি

কুমিরের পেট থেকে নিখোঁজ ব্যক্তির দেহাবশেষ উদ্ধার!


উল্লেখ্য, গত মাসে পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি করেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। স্থায়ী আবাস পাওয়ার আগ পর্যন্ত হোটেলেই থাকছেন। এর জন্য তাকে গুনতে হচ্ছে মোটা অঙ্কের অর্থ। 

news24bd.tv রিমু  

পরবর্তী খবর