উড়োজাহাজে পিঁপড়ার উৎপাত, মাঝ আকাশ থেকে জরুরি অবতরণ
উড়োজাহাজে পিঁপড়ার উৎপাত, মাঝ আকাশ থেকে জরুরি অবতরণ

উড়োজাহাজে পিঁপড়ার উৎপাত, মাঝ আকাশ থেকে জরুরি অবতরণ

অনলাইন ডেস্ক

দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লন্ডনের উদ্দেশে ছেড়েছিল এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট। হঠাৎ উড়োজাহাজের ভেতর ভীষণ হট্টগোল। তবে জটিল কোন বিষয় নিয়ে নয়।

ওই ফ্লাইটের বিজনেস ক্লাসে হানা দিয়েছে পিঁপড়ার দল।

তা নিয়েই হুলস্থুল কাণ্ড। কোনো উপায় না পেয়ে জরুরি অবতরণ করতে হয় এয়ার ইন্ডিয়ার বিমানটিকে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, পিঁপড়ার উৎপাতে মাঝ আকাশ থেকে বিমান ঘুড়িয়ে জরুরি অবতরণ করেন পাইলট। পরে অন্য একটি বিমানে ওঠানো হয় যাত্রীদের।

জানা গেছে, পিঁপড়ার উৎপাতে জর্জরিত বিমানে যাত্রী হিসেবে ছিলেন ভুটানের রাজপুত্র জিগমে নামগিয়েল ওয়াংচুক। পিঁপড়ার কামড়ের শিকার হন তিনিও।

আরও পড়ুন


শেষ টি-টোয়েন্টিতে খেলছেন না সাকিব-মোস্তাফিজ

টাইগারদের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা

ছেলেকে সামলাতে গিয়ে রাতে ঘুম হচ্ছে না নুসরাতের, বেড়েছে ওজনও

সরকার আমলা ও কয়েকজন লোকের উপর নির্ভর করে টিকে আছে: মির্জা ফখরুল


দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানায়, গত সোমবার দুপুর ২টার দিকে লন্ডনের উদ্দেশে রওনা দেয় এয়ার ইন্ডিয়ার ওই বিমানটি। কিন্তু কিছু দূর যাওয়ার পরই বিজনেস ক্লাসের যাত্রীদের ছেঁকে ধরে পিঁপড়া। এ সময় পিঁপড়ার কামড়ে কেঁদে ফেলেন কোনো কোনো যাত্রী। সঙ্গে সঙ্গে খবর পৌঁছায় পাইলটের কাছে। তিনি এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে যোগাযোগ করেন। এটিসি থেকে বিমানটি ফিরিয়ে আনতে নির্দেশ দেওয়া হয়।

নানা কারণে বিমানের জরুরি অবতরণ করতে হয়। কিন্তু পিঁপড়ার উৎপাতে বিমানের জরুরি অবতরণ বিরল ঘটনা। এর আগে গত জুলাই মাসে সৌদিগামী এয়ার ইন্ডিয়ার একটি বিমান জরুরি অবতরণ করেছিল। বিমানের উইন্ডস্ক্রীনে ফাটল দেখা দেওয়ায় তড়িঘড়ি অবতরণ করে বলে এয়ার ইন্ডিয়া তখন জানিয়েছিল। এবার পিঁপড়ার হানায় এয়ার ইন্ডিয়ার বিমানটি জরুরি অবতরণ করল।  

news24bd.tv এসএম