এবার ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে গেলেন মেসি
Breaking News
এবার ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে গেলেন মেসি

এবার ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে গেলেন মেসি

অনলাইন ডেস্ক

বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি এবার এক রেকর্ড ছুঁয়ে ফেললেন। তাও সেই রেকর্ডটি আবার ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের। যদিও তাকে এই রেকর্ড ছুঁতে অপেক্ষা করতে হয়েছে বেশ কিছুদিন। আরও আগেই এই রেকর্ড ছোঁয়ার কথা ছিল এই ক্ষুদে জাদুকরের।

শেষবার কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে গোল পেয়েছিলেন মেসি। এরপর আর গোলের দেখা পাননি এই আর্জেন্টাইন সুপারস্টার। অবশেষে সেই গোলটা এল ঘরের মাঠেই। লিওনেল মেসি ছাড়িয়ে গেলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে।

মেসির রেকর্ড গড়ার দিনে শুরু থেকেই অবশ্য বলিভিয়াকে চাপে রেখেছিল আর্জেন্টাইনরা। সাঁড়াশি আক্রমণে ৮ মিনিটে পেয়ে যেতে পারত গোলের দেখাও। কিন্তু লাওতারো মার্টিনেজের হেডার বলিভিয়া রক্ষণভাগে লেগে দিক বদলে চলে যায় বাইরে। গোলের অপেক্ষাটা খুব বেশি করতে হয়নি আর্জেন্টিনাকে। ১৪ মিনিটে বক্সের বাইরে থেকে মেসির আগুনে এক শটেই গোলের দেখা পেয়ে যায় আলবিসেলেস্তেরা।

আরও পড়ুন


মেসির হ্যাটট্রিকে আর্জেন্টিনার বড় জয়

তালেবানের প্রশংসা করে বক্তব্য দেয়ায় মসজিদের খতিব আটক

আফগানিস্তানে জরুরি ত্রাণ সহায়তা পাঠালো পাকিস্তান

ছোট্ট একটি আমলে মুহূর্তেই রাগ কমে যাবে


আর এই গোলের ফলেই আর্জেন্টাইন এই কিংবদন্তি ছুঁয়ে ফেলেন ৫০ বছর আগে পেলের গড়ে দেওয়া রেকর্ড। অবসরের আগে ব্রাজিলের জার্সি গায়ে ৭৭ গোল করে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ গোলের কীর্তিটা নিজের করে নিয়েছিলেন 'কালো মানিক'। ৫০ বছর পর জাতীয় দলের জার্সিতে ৭৭তম গোলটি করে তার সেই রেকর্ডে ভাগ বসিয়ে ফেললেন মেসি। যদি এই ম্যাচেই আরও ২টি গোল করেন মেসি।  

এর আগে পেলের আরও এক রেকর্ড কেড়ে নিয়েছিলেন মেসি। গেল বছরের শেষ দিকে এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের কীর্তিটা নিজের করে নিয়েছিলেন মেসি, যা এর আগে ছিল পেলের দখলে।  

news24bd.tv এসএম

;