নেইমার জাদুতে জয় পেল ব্রাজিল

নেইমার জাদুতে জয় পেল ব্রাজিল

অনলাইন ডেস্ক

নিজ দেশের হয়ে আরও একবার জ্বলে উঠলেন নেইমার। প্রথমে সতীর্থকে দিয়ে করালেন প্রথমে এক গোল। পরে নিজে করলেন আরও একটি। গোল-এসিস্ট করে পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি পুরোপুরি নিজের করে নিলেন নেইমার।

যার সুবাদে বাছাইপর্বে আট ম্যাচে টানা অষ্টম জয় তুলে নিয়েছে ব্রাজিল।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) হ্যাটট্রিক করে আর্জেন্টিনাকে জেতান মেসি, আর নেইমার নৈপুণ্যে ব্রাজিল ২-০ গোলে হারিয়েছে পেরুকে।

রেসিফের এরেনা ডি পার্নামবুকো স্টেডিয়ামে করা দুটি গোলেই অবদান নেইমারের। ১৪ মিনিটে রিবেইরোকে দিয়ে গোল করানোর পর ৪০ মিনিটে লক্ষ্যভেদ করেন তিনি।

তাতে বিশ্বকাপ বাছাইয়ে রেকর্ড ১২তম গোল করেন। বিশ্বকাপের বাছাইয়ে এখন তিনিই শীর্ষ ব্রাজিলিয়ান গোলদাতা। বিশ্বকাপের বাছাইয়ে রেকর্ড ১২তম গোল করে শীর্ষ ব্রাজিলিয়ান গোলদাতা এখন নেইমার।  

রেসিফের এরেনা ডি পার্নামবুকো স্টেডিয়ামে করা দুটি গোলেই অবদান নেইমারের। ১৪ মিনিটে রিবেইরোকে দিয়ে গোল করানোর পর ৪০ মিনিটে লক্ষ্যভেদ করেন তিনি। তাতে বিশ্বকাপের বাছাইয়ে রেকর্ড ১২তম গোল করে এখন তিনিই শীর্ষ ব্রাজিলিয়ান গোলদাতা হয়ে যান।

শুরুটা ভালই করেছিল পেরু। তিন মিনিটে আদভিনকুলার নিচু ক্রস ব্রাজিলিয়ান ডিফেন্ডার ফিরিয়ে দিলে কর্নার পায় তারা। ওই সেট পিচ থেকেও গোলের সুযোগ তৈরি করেছিল অতিথিরা। সান্দ্রো হেড করে সেই প্রচেষ্টা ব্যর্থ করে দেন। ১১ মিনিটে ব্রাজিল লক্ষ্যে শট নেয়। পেনাল্টি বক্সের মধ্যে থেকে গারসনের স্ট্রাইক লম্বা করে হাত বাড়িয়ে ঠেকান পেরু গোলকিপার গালেসে।

এর তিন মিনিট পর ব্রাজিল গোলের দেখা পায়। বাঁ দিকের টাচলাইন থেকে বল নিয়ে সামনে এগিয়ে ড্রাইভ করেন নেইমার। ব্যাকপোস্টে সময়মতো পৌঁছে লক্ষ্যভেদ করেন রিবেইরো। যদিও প্রতিপক্ষ গোল বাতিলের দাবি জানায়। তাদের অভিযোগ গোল তৈরির সময় নেইমার ফাউল করেছিলেন। ভিএআর যাচােইও করেন রেফারি, কিন্তু আগের সিদ্ধান্তই বহাল থাকে।

আরও পড়ুন


কনস্টেবল পদে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি, আবেদন করবেন যেভাবে

দল ঘোষণার পর অধিনায়কত্ব ছাড়লেন রশিদ, নতুন অধিনায়ক ঘোষণা

এবার ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে গেলেন মেসি

মেসির হ্যাটট্রিকে আর্জেন্টিনার বড় জয়


২৫ মিনিটে পেরুর একটি পেনাল্টির জোর দাবি রেফারি ফিরিয়ে দিলে স্বস্তি পায় সেলেসাওরা। বক্সের মধ্যে থেকে আদভিনকুলা ক্রস দেওয়ার সময় তাকে পেছন থেকে ধাক্কা দেন স্বাগতিক খেলোয়াড়। অতিথিরা পেনাল্টির আপিল করলেও রেফারি খেলা চালিয়ে যাওয়ার নির্দেশ দেন।

বিরতির পাঁচ মিনিট আগে দ্বিতীয় গোল করে স্বাগতিকরা ম্যাচ হাতের ‍মুঠোয় নেয়। নেইমারের কপাল ভালোই বলতে হবে। রিবেইরোর শট গোললাইন থেকে পেরুর এক ডিফেন্ডার ফিরিয়ে দিলে দূরের পোস্টে দাঁড়ানো পিএসজি ফরোয়ার্ড জাল কাঁপান।

৮ ম্যাচের সবগুলো জিতে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। সমান ম্যাচ খেলে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা।

news24bd.tv এসএম

এই রকম আরও টপিক