খুলনা-রাজশাহী মহাসড়কের কুষ্টিয়া অংশের বেহাল দশা
খুলনা-রাজশাহী মহাসড়কের কুষ্টিয়া অংশের বেহাল দশা

খুলনা-রাজশাহী মহাসড়কের কুষ্টিয়া অংশের বেহাল দশা

Other

দক্ষিণবঙ্গের সঙ্গে উত্তরাঞ্চলের সড়ক যোগাযোগের জাতীয় মহাসড়কের কুষ্টিয়ার ৫০ কিলোমিটার অংশের প্রায় সবটুকুই বেহাল। কোথাও সড়কের পিচ তুলে গ্রাম্য মেঠো রাস্তার মতো ফেলে রাখা হয়েছে। কোথাও আবার খানা-খন্দ। কোন কোন জায়গায় সড়ক ভেঙে দেবে গেছে।

সড়ক বিভাগ বলছে - অতিরিক্ত যানবাহনের চাপ নিতে পারছে না এই সড়ক। চরম দুর্ভোগে পড়া যাত্রী ও চালকরা এই দুঃসহ যন্ত্রণা থেকে মুক্তি চান।

খুলনা থেকে রাজশাহী, জাতীয় মহাসড়ক। কুষ্টিয়া অংশে ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে আলামপুর পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার অংশে পিচ তুলে ফেলে রাখা হয়েছে। দ্রুতগতিতে যান চলাচলতো দূরের কথা এটুকু পেরুতে যানবাহন চালকদের সড়কে যুদ্ধ করতে হচ্ছে।

বটতৈল ও ত্রিমোহনীতে বাইপাস রোডের মোড়ে সড়কে এরকম বড় বড় ক্ষত দেখা দিয়েছে। বামের লেন ছেড়ে বাস-ট্রাক নিতে হচ্ছে উল্টোপথে।  

আরও পড়ুন


শুক্রবার ঢাকার যেসব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ

নেইমার জাদুতে জয় পেল ব্রাজিল

কনস্টেবল পদে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি, আবেদন করবেন যেভাবে

দল ঘোষণার পর অধিনায়কত্ব ছাড়লেন রশিদ, নতুন অধিনায়ক ঘোষণা


আর কুষ্টিয়া-ঈশ্বরদী অংশে কয়েক জায়গায় দেবে গেছে মহাসড়ক। পরিণত হয়েছে গ্রাম্য মাটির রাস্তায়। পুরো মহাসড়ক ধরেই ধীরগতিতে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।

আগে অল্প টাকায় যেনতেন করা হয়েছিল এ মহাসড়ক। সেই তুলনায় বেড়েছে যানবাহনের চাপ। তাই এ অবস্থা- বলছে সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিরুল ইসলাম।  

তবে, কাঙ্খিত অর্থ বরাদ্দ না পাওয়ায় পুরোদমে কাজ করতে পারছেন না বলে জানিয়েছেন ঠিকাদাররা।

news24bd.tv এসএম