কাপ্তাই লেকে আটকে পড়া ৭ পর্যটক উদ্ধার
কাপ্তাই লেকে আটকে পড়া ৭ পর্যটক উদ্ধার

কাপ্তাই লেকে আটকে পড়া ৭ পর্যটক উদ্ধার

অনলাইন ডেস্ক

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে রাঙ্গামাটির কাপ্তাই লেকে আটকে পড়া ইঞ্জিন বোটের এক পর্যটকের ফোন কলে নারী ও শিশু সহ ৭ পর্যটককে উদ্ধার করেছে রাঙ্গামাটি সদর নৌ পুলিশ ফাঁড়ি।

ঢাকার ধানমন্ডীর অধিবাসী সানজিদ আহমেদ ও তার পরিবারের দুই নারী ও এক শিশু সহ মোট সাত জন রাঙ্গামাটি ভ্রমণে গিয়েছিলেন, উঠেছিলেন পলওয়েল কটেজে। বৃহষ্পতিবার (৯ সেপ্টেম্বর) তারা ইঞ্জিন বোট যোগে কাপ্তাই লেক ভ্রমণে বের হয়ে কোতোয়ালী থানাধীন বালুখালিতে লেকের বিশাল কচুরিপানার ঝাঁকের কবলে পড়েন।   

এরপর তাদের ইঞ্জিন বোটের প্রপেলারের পাখা ভেঙ্গে যায় যার কারণে তারা অসহায়ের মতো লেকের কচুরিপানার ঝাঁকে আটকানো ছিলেন কয়েক ঘন্টা।

কিন্তু বিশাল কচুরিপানার ঝাঁক ভেদ করে তাদেরকে কারো পক্ষে সাহায্য করার উপায় ছিল না।    শেষে কোন উপায় না পেয়ে দুপুর পৌণে একটায় সানজিদ আহমেদ ৯৯৯ নম্বরে ফোন করে উদ্ধার সহায়তা কামনা করেন।

৯৯৯ কলটেকার কনষ্টেবল আসিফ কলটি রিসিভ করেছিলেন। ৯৯৯ তাৎক্ষণিকভাবে নৌ পুলিশ নিয়ন্ত্রণ কক্ষে এবং রাঙ্গামাটি সদর নৌ পুলিশ ফাঁড়িতে বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানায়। ৯৯৯ পুলিশ ডিসপাচার এস আই দীপন কুমার এবং এ এস আই মিল্টন বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট নৌ পুলিশ ফাঁড়ি এবং কলারের সাথে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে শুরু করেন।   

সংবাদ পেয়ে  রাঙ্গামাটি সদর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর জনাব রাসেল মিয়া এবং এ এস আই নাজমুল সহ একটি দল উদ্ধার অভিযানে নেমে পড়ে।   দুপুর দেড়টা থেকে কয়েক ঘন্টা উদ্ধার তৎপরতা চালিয়ে বিশাল কচুরিপানার ঝাঁক ভেদ করে সন্ধ্যার দিকে পর্যটকদের নিরাপদে উদ্ধার করে পলওয়েল কটেজে পৌঁছে দেয়া হয়।  

আরও পড়ুন:


তিন বারের সাবেক চেয়ারম্যান, অর্থকষ্টে ‘আত্মহত্যার চেষ্টা’

শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে পুলিশের স্ত্রী আটক

দুই সাংবাদিককে অর্ধ-উলঙ্গ করে পিটিয়েছে তালেবান

স্কুল খুলার পর ব্যাপক হারে করোনা ছড়াচ্ছে যুক্তরাষ্ট্রে


NEWS24.TV / কেআই