জাতীয় হতাশাবাদী দলে রূপ নিয়েছে বিএনপি: ওবায়দুল কাদের

জাতীয় হতাশাবাদী দলে রূপ নিয়েছে বিএনপি: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

জনগণের কাছে কখনো বাংলাদেশ নালিশ পার্টি আবার কখনো ষড়যন্ত্রবাদী দল হিসেবে পরিচিত পাওয়া বিএনপি এখন জাতীয় হতাশাবাদী দলে রূপ নিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকালে মন্ত্রী তাঁর বাসভবনে ব্রিফিংকালে এমন মন্তব্য করেন।  

রাজনৈতিকভাবে আওয়ামী লীগ নাকি দেউলিয়া হয়ে গেছে, বিএনপি নেতাদের এমন বক্তব্য শুনে মনে হয় তারা এখন নিজেদের ভাবনা ছেড়ে দিয়ে আওয়ামী লীগকে নিয়ে ভাবতে শুরু করছে বলে মনে করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এসব আষাঢ়ে গল্পের অবতারণা করে তারা আত্মতুষ্টি বোধ করছেন।

নিজেদের চরম ব্যর্থতা ঢাকতে এসব কাল্পনিক ও অন্তঃসারশূন্য বাক্য-চর্চা বিএনপির পুরোনো অভ্যাস বলেও মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের মনে করেন বিএনপি যেই অপরাজনীতি ও নেতিবাচক রাজনীতি অব্যাহত রেখেছে তাতে তারা ক্রমশ হতাশার গভীরেই নিমজ্জিত হচ্ছে। জনগণের প্রশ্ন বিএনপি কী এখন বিএনপি আছে? সাম্প্রদায়িক উগ্রবাদ আর স্বাধীনতার পরাজিত শত্রুদের সাথে সখ্যতা করতে গিয়ে বিএনপি এখন নিজ চরিত্র হারিয়েছে, মন্তব্য ওবায়দুল কাদেরের।  

তিনি আরও বলেন, অন্ধ সমালোচনা আর বিষোদগার রাজনীতি ফ্রাংকেনস্টাইন হয়ে নিজেদেরকেই আঘাত করছে।

মির্জা ফখরুলসহ বিএনপি নেতারা যত কথাই বলুন না কেন, জনপ্রত্যাশা থেকে ছিটকে পড়ে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা পেতে মরিয়া বিএনপির নেতাকর্মীরা এখন গণহতাশায় ভুগছে বলে উল্লেখ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

আরও পড়ুন


ঝুমন দাসের মুক্তির দাবিতে নিউ ইয়র্কে উদীচী যুক্তরাষ্ট্রের সমাবেশ

৩১ হাজার টাকা বেতনে ১০৭৫ জনকে চাকরি দেবে পূবালী ব্যাংক

ময়মনসিংহ মেডিকেলে করোনা ইউনিটে আরও ৪ জনের মৃত্যু

নামকরণের সার্থকতা


ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপির জনসমর্থন তলানিতে পৌঁছে যাওয়ায় তারা আওয়ামী লীগকে দেউলিয়া হয়ে গেছে বলে যে দিবাস্বপ্ন দেখছে তা তাদের ভাবনায় জনপ্রত্যাখ্যান থেকে সৃষ্ট প্রলাপ মাত্র। বাংলাদেশ আওয়ামী লীগ কোন ভূঁইফোড় সংগঠন নয় যে,কারো যোগসাজশে দেশ চালাত হবে। শেখ হাসিনা জনমানুষের আস্থা এবং সমর্থন নিয়েই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।  

এদেশের মানুষ জানে আওয়ামী লীগ শোষণ করেনা বরং দেশকে শোষনমুক্ত করেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন জনগণের সম্পদ লুটপাট করেনা বরং মানুষের জীবন ও সম্পদের নিরাপত্তা নিশ্চিত করেছে আওয়ামী লীগ।  

আওয়ামী লীগ গঠনতন্ত্র নির্ভর সুশৃঙ্খল এবং গণতান্ত্রিক দল এমন দাবী করে ওবায়দুল কাদের বলেন আভ্যন্তরীন গনতন্ত্র চর্চায় আওয়ামী লীগ সকল দলের চেয়ে এগিয়ে। তোষামোদের রাজনীতিতে আওয়ামী লীগ বিশ্বাস করে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন নেতৃত্ব তোষণে বিএনপি যে ধারা তৈরি করেছে তা রীতিমতো শিল্পে রূপ নিয়েছে। তোষামোদের রাজনীতির পেটেন্ট বিএনপির।

news24bd.tv এসএম