পাখি হত্যার প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন
পাখি হত্যার প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন

পাখি হত্যার প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন

Other

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে গাছ কেটে প্রায় দুই শতাধিক শামুকখোল পাখির ছানাকে নির্বিচারে হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে নওগাঁর সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ। আজ শুক্রবার সকালে শহরের মুক্তির মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

একুশে পরিষদ নওগাঁর সভাপতি অ্যাড. ডিএম আব্দুল বারীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সহ-সাধারণ সম্পাদক নাইস পারভীন, মনোয়ার হোসেন লিটন, সহ-সভাপতি অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, প্রতাপ চন্দ্র সরকার, বাংলাদেশ পরিবেশ আন্দোলন নওগাঁ জেলা কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, একুশে পরিষদের উপদেষ্টা বিন আলী পিন্টু, আব্দুস ছাত্তার মণ্ডল, শফিকুল ইসলাম খান প্রমুখ।  

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ সঞ্চলনা করেন একুশে পরিষদের সাংগঠনিক সম্পাদক বিষ্ণু কুমার দেবনাথ।

 

বক্তারা বলেন, গত ৪ সেপ্টেম্বর উন্নয়ন প্রকল্প নামে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের সামনে শতাধিক গাছ কেটে প্রায় বিলুপ্ত শামুকখোল পাখির আবাসস্থল নষ্ট করে পাখির ছানাকে হত্যা ও জবাই করে খাওয়ার মতো নিষ্ঠুরতার কাজ করেছে কতিপয় ব্যক্তিরা। উন্নয়নের নামে জীববৈচিত্র্য ধ্বংস করলে সাধারণ মানুষ মেনে নিবে না।  

বক্তারা এমন ন্যাক্কারজনক ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের আওতায় নিয়ে আসার দাবি জানান। এ খবর গণমাধ্যমে আসার পরে ফুঁসে ওঠেন পরিবেশবাদীরা। নওগাঁর পরিবেশবাদী বিভিন্ন সংগঠনের সদস্যরা এই ঘটনার প্রতিবাদ জানান।  

আরও পড়ুন:


সংক্রমণ বাড়লে আবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্কুল খোলার পর যেভাবে চলবে প্রাথমিকের ক্লাস!

রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু

আজ চিত্রনায়িকা পপির জন্মদিন, কত বছরে পা রাখলেন?


NEWS24.TV / কেআই