এহসান গ্রুপের চেয়ারম্যান সহযোগীসহ গ্রেপ্তার

শরীয়া ভিত্তিক ব্যবসার কথা বলে ১৭ হাজার কোটি টাকা আত্মসাত

Other

সুদবিহীন, শরীয়া ভিত্তিক ব্যবসা পরিচালনার লোভ দেখিয়ে ৫৫ হাজার গ্রাহকের ১৭ হাজার কোটি টাকা হাতিয়ে নিয়ে শেষ রক্ষা হলোনা এহসান গ্রুপ নামের একটি প্রতিষ্ঠানের। বৃহস্পতিবার রাতে গ্রাহকদের বিপুল পরিমান টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে অবশেষে চক্রের মূলহোতা রাগীবসহ দুজন গ্রেপ্তার হলেন র‌্যাবের হাতে। শুক্রবার রাজধানীর কাওরানবাজারে এক সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, ২০০৮ সাল থেকে ১০ হাজার গ্রাহক নিয়ে সমবায় সমিতির নামে প্রতারণা করে আসছিলো এই চক্র।  

২০০৮ সালে ১০ হাজার গ্রাহক নিয়ে এহসান মাল্টি সমব্যায়ের নামে  সমিতি চালু করেছিলেন রাগিব আহসান।

এরপর ধর্মীয় অনুভূতিকে পুঁজি করে গ্রাহকদের কাছ থেকে নেয়া কোটি কোটি টাকায় এহসান মাল্টি মিডিয়ার নামে ১৭ টি প্রতিষ্ঠান গড়ে তোলেন। এইসব প্রতিষ্ঠানগুলো দেশের বিভিন্ন প্রান্তের সহজ সরল গ্রাহকদের নিয়ে জেলায় জেলায় গড়ে তোলেন।

প্রথমে সমবায় সমিতির মাধ্যমে টাকা হাতিয়ে পরে শুরু করেন এমএলএম ব্যবসা। যেখানকার চেয়ারম্যান ছিলেন এই রাগিব আহসান।

দীর্ঘ ১১ বছরে গ্রাহকের শত শত কোটি টাকা হাতিয়ে নিলেও র‌্যাবের কাছে ১১০ কোটি টাকার তথ্য দেয় প্রতারক রাগিব আহসান।


বিয়ে ছাড়াই আবারও মা হচ্ছেন কাইলি জেনার

বলিউড পরিচালক বিশাল ভরদ্বাজের প্রস্তাবে মিমের না!

দেশমাতা, আমাকে কি একটু নিরাপত্তা দিতে পারেন


র‌্যাব জানায় ২০১৯ সাল থেকে সর্বস্বান্ত গ্রাহকরা টাকার জন্য দেশের বিভিন্ন জেলায় মানববন্ধন ও অভিযোগ করলে রাগিব আহসানকে ধরতে অভিযান শুরু হয়। র‌্যাব বলছে, গত এক দশকে অন্তত ৫৫ হাজার গ্রাহকের ১৭ হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ পেয়েছেন তারা।

গ্রেপ্তারকৃত রাগিব আহসানের নামে  অন্তত ১৫ টি মামলা রয়েছে৷ গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে নেয়া অর্থ জঙ্গী কার্যক্রম, বা বিদেশে পাচার হয়েছে কিনা তাও খতিয়ে দেখছে র‌্যাব।

news24bd.tv/আলী