মরণফাঁদে পরিণত হয়েছে নরসিংদী-ঢাকা-সিলেট মহাসড়ক
মরণফাঁদে পরিণত হয়েছে নরসিংদী-ঢাকা-সিলেট মহাসড়ক

ফাইল

মরণফাঁদে পরিণত হয়েছে নরসিংদী-ঢাকা-সিলেট মহাসড়ক

Other

বেপরোয়া যান-চলাচল ও একের পর এক দুর্ঘটনায় মরণফাঁদ হয়ে ওঠেছে নরসিংদী-ঢাকা-সিলেট মহাসড়ক। প্রতিবছর ছোট-বড় দুর্ঘটনায় হতাহত হচ্ছেন শতশত মানুষ। চলতি বছরে নরসিংদী-ঢাকা-সিলেট মহাসড়ক ও আঞ্চলিক সড়কগুলোতে দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে শতাধিক মানুষ। কারণ হিসেবে যানবাহনের বেপরোয়া গতি, অপ্রশস্ত রাস্তা আর ট্রাফিক আইন অমান্য করাকেই দায়ী করছেন সংশ্লিষ্টরা।

সড়ক দুর্ঘটনায় মরণফাঁদে পরিণত হয়েছে নরসিংদী-ঢাকা-সিলেট-মহাসড়কের ৫২ কিলোমিটার এলাকা। চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত এ মহাসড়ক ও আঞ্চলিক সড়কগুলোতে দুর্ঘটনায় প্রাণ গেছে প্রায় শতাধিক মানুষের। ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদী অংশের আমতলা, বরিতলা, সৃষ্টিঘরসহ বেশ কিছু অংশকে দুর্ঘটনা প্রবণ হিসেবে চিহ্নিত করেছে হাইওয়ে পুলিশ। ১২ মে মহাসড়কের সৃষ্টিগড় এলাকায় বাস-মাইক্রোবাসের সংঘর্ষে মারা যায় ৪ জন। সর্বশেষ ১৬ জুন মহাসড়কের পাঁচদোনা এলাকায় কাভার্ড ভ্যান ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে মারা যায় শিশুসহ ৬ জন। প্রাণহানির পাশাপাশি অনেকেই অঙ্গ হারিয়ে সারাজীবন বয়ে বেড়াচ্ছেন দুর্ঘটনার ক্ষত।

বেপরোয়া যানচলাচল, ওভারটেকিং, সরু রাস্তা ও ড্রাইভারের গাফিলতির কারণেই প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনা বেড়ে চলেছে বলে দাবি স্থানীয়দের।

আরও পড়ুন


কাদের মির্জার নির্যাতনের বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়লেন জাপা নেতা

কুমিল্লায় পাথরবোঝাই ট্রাকের চাপায় রিকশায় থাকা ৩ জন নিহত

মাদারীপুরে কলেজ ছাত্রী অপহরণ মামলায় সাবেক ইউপি সদস্য গ্রেপ্তার

এসআইয়ের সঙ্গে পরকীয়ায় ঘর ছাড়লেন নারী, স্বামীর লিখিত অভিযোগ


তবে ইটাখোলা হাইওয়ে সার্কেলের সহকারী পুলিশ সুপার অমৃত সূত্র ধর বলছে, নিয়মিত অবৈধ যানবাহন ও আইন অমান্যকারীর বিরুদ্ধে অভিযান চলছে। কারণ হিসেবে যানবাহনের বেপরোয়া গতি, অপ্রশস্ত রাস্তা আর ট্রাফিক আইন অমান্য করাকেই দায়ী করছেন সংশ্লিষ্টরা।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার এনামুল হক সাগরও (প্রশাসন) বললেন একই কথা। আশ্বাস দিলেন যথাযথ ব্যবস্থা নেওয়ার।

সম্প্রতি ছয়লেনের অনুমোদন পেয়েছে ঢাকা-সিলেট মহাসড়ক। সড়ক দুর্ঘটনা এড়াতে দ্রুত ছয় লেনের কাজ শুরু করে তা শেষ করার দাবি সচেতন মহলের।

news24bd.tv এসএম