ভারতের সিদ্ধান্ত সঠিক: ইনজামাম
ভারতের সিদ্ধান্ত সঠিক: ইনজামাম

ভারতের সিদ্ধান্ত সঠিক: ইনজামাম

অনলাইন ডেস্ক

ভারতীয় শিবিরে করোনার প্রকোপ ছড়িয়ে পড়ার কারণে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল করা হয়েছে। আর এ ঘটনায় বিস্মিত ক্রিকেটপ্রেমীরা। প্রশ্ন তুলছেন বিশ্লেষকরাও। কারণ ম্যাচের আগে ভারতীয় একাদশের কেউ করোনা পজিটিভ ছিলেন না।

ম্যাচের আগের রিপোর্টেও সবার নেগেটিভ আসে। ইংলিশ ক্রিকেটারদেরও কেউ আক্রান্ত নন। আক্রান্ত শুধু ভারতীয় দলের ফিজিও।

তবে কেন করোনা আতঙ্কে ম্যাচ বাতিল হলো! - এ নিয়ে সমালোচনা, বিতর্কের শেষ হচ্ছে না। ইংল্যান্ডের ক্রিকেটারও ক্ষুব্ধ ভারতের ওপর।  

তবে ভারতীয় দলের সিদ্ধান্তকে সঠিক বললেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক। এমনটাই জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

ভারতীয় এ সংবাদমাধ্যমটি জানায়, নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম বলেন, ‘করোনার কারণে ভারত-ইংল্যান্ড শেষ টেস্ট অনুষ্ঠিত না হওয়া দুর্ভাগ্যজনক। অসাধারণ একটা সিরিজ উপোভোগ করছিলাম। তবে টেস্ট বাতিলে ভারতীয় ক্রিকেটারদের দোষ দেওয়া যায় না। ওরা তো কোচ ও সাপোর্ট স্টাফদের ছাড়াই চতুর্থ টেস্ট খেলেছে। কিন্তু এবার তো ফিজিও করোনা আক্রান্ত। ড্রেসিংরুমে ও ট্রেনিংয়ের সময় মাঠে সারাক্ষণ ক্রিকেটারদের সঙ্গে থাকে ফিজিও। তাদের ট্রেনিং করিয়েছে। তাই ওদের আতঙ্কিত হওয়া স্বাভাবিক। হ্যা, এটা বলবেন যে, ক্রিকেটারদের রিপোর্ট নেগেটিভ। কিন্তু করোনার উপসর্গ ২-৩ দিন পরেও দেখা দিতে পারে। সে বিষয়টাও ভাবতে হবে। ’

বৃহস্পতিবার ভারতের জুনিয়র ফিজিও যোগেশ পারমার করোনা রিপোর্ট পজিটিভ আসে।   ফলে অনিশ্চয়তা দেখা দেয় ম্যাঞ্চেস্টার টেস্ট নিয়ে। ওইদিন রাতে ভারতীয় ক্রিকেটারদের আরটি-পিসিআর টেস্টের রিপোর্ট নেগেটিভ আসায় সিরিজের শেষ ম্যাচ নিয়ে দুশ্চিন্তা কেটে যায়। তবে আরটি-পিসিআর টেস্টে কোভিড পজিটিভ আসে যোগেশ পারমারের। এরপর থেকেই দফায় দফায় বৈঠক হয় দুই বোর্ডের কর্তাদের মধ্যে। শেষ পর্যন্ত টেস্টটি বাতিলই হয়ে যায়।  

শুক্রবার (১০ সেপ্টেম্বর) ক্রিক ইনফো জানায়, ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, ভারতীয় শিবিরে করোনার প্রকোপ ছড়িয়ে পড়ার কারণে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল করা হয়েছে। সমর্থকদের কাছে ক্ষমাও চেয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

২-১ ব্যবধানে সিরিজে এগিয়ে রয়েছে ভারত।

news24bd.tv নাজিম

;