আন্তর্জাতিক স্টেডিয়াম এখন মাছের খামার!

আন্তর্জাতিক স্টেডিয়াম এখন মাছের খামার!

Other

জলজ্যান্ত একটি স্টেডিয়াম এখন পরিণত হয়েছে মাছের খামারে। দিন ভর চলে এতে মাছ ধরার মহৎসব। নারায়ণগঞ্জের আন্তর্জাতিক খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম। অযত্ন-অবহেলায় পরিত্যাক্ত হয়ে পরে আছে আন্তর্জাতিক এই ভেন্যু।

দীর্ঘদিন ধরে পানি জমে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতার। স্টেডিয়ামের মূল ফটক থেকে আউটার পুরো এলাকা কচুরিপানায় ভরা। মূল মাঠেও পানি। নষ্ট হয়ে গেছে সিঁড়ি, ছাউনি, স্কোরবোর্ড, সাধারণ ও ভিআইপি গ্যালারি।  

কচুরিপানার ওপর দীর্ঘ সময় মাছ ধরার ওত পেতে বসে আছে অসংখ্য বক। সাদা ডানার পেখম মেলে মাছ শিকারের জন্য ঘুরছে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। এযেন সৃষ্টি করেছে মনোমুগ্ধকর এক পরিবেশের। এই দৃশ্য কোন হাওড় বা লেকের নয়। এটি আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু নারায়ণগঞ্জের খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামের। আপস…

একসময় আন্তর্জাতিক ম্যাচ নিয়ে ব্যস্ততা থাকলেও গত বছর চারেক ধরে সব বন্ধ। প্রায় ৬ কোটি টাকা ব্যায় করে সংস্কারের মাধ্যমে এখানে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল ২০১৬তে। দুটি টেস্ট, ১০টি ওয়ানডে ও চারটি টি-২০ ম্যাচও হয়েছে। আর এই মাঠই এখন জলমগ্ন।  

রক্ষণাবেক্ষণের অভাবে স্টেডিয়ামটির দশা বেহাল। ক্রিকেট পিচ ও এবড়োথেবড়ো মাঠ, এখন খেলার অনুপযোগী। ইলেকট্রুনিক স্কোরবোর্ড, পানি নিষ্কাশন ব্যবস্থা, ফ্লাডলাইট, প্রেসবক্স, ভিআইপি ও দর্শক গ্যালারির অবস্থাও বেহাল। আর মাঠে পানি ঢুকে পরায় তাতে চলছে মাছ ধরার উৎসব।

চোখের সামনে মাঠটির এমন করুন পরিণতি দেখে ক্ষুদ্ধ স্থানীয়রা।

আরও পড়ুন:


দুই মেয়েসহ মা নিখোঁজ উৎকন্ঠায় পরিবার

রশি দিয়ে বাধা প্রতিবন্ধী শহিদের বন্দী জীবন

বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় ক্রিকেটার রিদু নিহত

স্কুল খোলার পর যেভাবে চলবে প্রাথমিকের ক্লাস!


মাঠটির এমন বেহাল দশা সম্পর্কে জানতে চাইলে, জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোস্তাইন বিল্লাহ বলেন, মাঠ থেকে রাস্তা উঁচু হওয়ায় সব পানিই এসে এখানে জমছে।

জাতীয় ক্রীড়া পরিষদের অতিরিক্ত সচিব মাসুদ করিম জানান, মাঠটি সংস্কারে এখন বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও বুয়েটের সমন্বিত নতুন প্লানের অপেক্ষায় আছেন তারা।

news24bd.tv/আলী

;