জলাবদ্ধতা, রাস্তা খোঁড়াখুঁড়ি আর যানজটে নাকাল পূর্ব বাসাবোর বাসিন্দারা
জলাবদ্ধতা, রাস্তা খোঁড়াখুঁড়ি আর যানজটে নাকাল পূর্ব বাসাবোর বাসিন্দারা

জলাবদ্ধতা, রাস্তা খোঁড়াখুঁড়ি আর যানজটে নাকাল পূর্ব বাসাবোর বাসিন্দারা

Other

রাজধানীর পূর্ব বাসাবো কদমতলার বাসিন্দাদের দুর্ভোগের যেন শেষ নেই। একদিকে জলাবদ্ধতা নিরসনে রাস্তা খোঁড়াখুঁড়ি, অন্যদিকে তীব্র যানজটে নাকাল এ এলাকার মানুষ। এছাড়া বেশিরভাগ ফুটপাতই দখলদারদের দখলে, সড়কেও নেই কোন বাতি। দীর্ঘদিন ধরে চলমান এমন নানা অব্যবস্থাপনার জন্য সিটি কপোরেশনের উদাসীনতাকে দুষছেন ভুক্তভোগীরা।

রাস্তায় ছোট বড় গর্ত সাথে যানজট বাড়িয়েছে মানুষের দুর্ভোগ। এমন চিত্র ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫ নম্বর ওয়ার্ড পূর্ব বাসাবো কদমতলা বৈদ্যমন্দির থেকে কালিমন্দির পর্যন্ত সড়কের।

অভিযোগ আছে ওয়ার্ডের বেশিরভাগ সড়কে কোন ড্রেনেজ ব্যবস্থা নেই। সামান্য বৃষ্টিতে তৈরি হয় জলাবদ্ধতা। এছাড়া রাস্তায় সড়ক বাতি আছে কিন্তু বেশিরভাগই অকেজো। রাতের বেলা চলতে গিয়ে প্রতিনিয়ত ঘটছে নানা দুর্ঘটনা।

আরও পড়ুন


চিড়িয়াখানায় বাড়তি আয়োজন হাতির ফুটবল খেলা

যে কারণে স্ট্যাপলার পিন মুক্ত হচ্ছে না টাকার বান্ডিল

স্বাভাবিক হয়ে আসছে বহির্বিশ্বের সঙ্গে বাংলাদেশের ভ্রমণ যোগাযোগ

ডায়োজিনিস দ্য সিনিক হতে পারেন আমাদের এক উজ্জ্বল দৃষ্টান্ত!


এছাড়া অবৈধ অটো রিকশা আর সিএনজি দৌরাত্ম্যে দিনরাত যানজট লেগেই থাকে এই সড়কে। স্থানীয়রা বলছেন, কোন বাস এই সড়কে ঢুকলে তীব্র যানজট লেগে থাকে ঘণ্টার পর ঘণ্টা। যানজট নিরসনে কাউকে কিছু বললে তারা নাকি মারতে আসে বলেও অভিযোগ বাসিন্দাদের।

তবে এবার শুধু প্রতিশ্রুতি নয় সমস্যা সমাধানে কার্যকরী পদক্ষেপ নেয়ার কথা জানান স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর চিত্তরঞ্জন দাস।

এদিকে রাস্তা সংষ্কার এবং দখলমুক্ত রাখতে ডিএসসিসি মেয়রের হস্তক্ষেপ চাইলেন ভুক্তভোগীরা।

news24bd.tv এসএম