জামায়াতের কেন্দ্রীয় সেক্রেটারিসহ ৫ নেতা রিমান্ডে
জামায়াতের কেন্দ্রীয় সেক্রেটারিসহ ৫ নেতা রিমান্ডে

জামায়াতের কেন্দ্রীয় সেক্রেটারিসহ ৫ নেতা রিমান্ডে

অনলাইন ডেস্ক

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ দলের পাঁচ নেতাকে আরও দুদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। এরআগে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তাদেরকে গ্রেপ্তার করা হয়।  

পুলিশের ১০ দিনের রিমান্ড আবেদন করলে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত রোববার এ আদেশ দেন।

বাকি চারজনকে নতুন করে রিমান্ডে নেওয়া হয়েছে।

তারা হলেন- জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, নির্বাহী পরিষদের সদস্য ইজ্জত উল্লাহ, মোবারক হোসেন এবং ছাত্রশিবিরের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত। আর দলের আরেক সহকারী সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আজাদ এবং নির্বাহী পরিষদের সদস্য আবদুর রবকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

চার দিনের রিমান্ড শেষে গতকাল জামায়াতের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ ৯ নেতা–কর্মীকে আদালতে হাজির করা হয়। এর আগে ৬ সেপ্টেম্বর তাঁদের গ্রেপ্তার করে ভাটারা থানার পুলিশ।

সন্ত্রাসবিরোধী আইনের এই মামলায় জামায়াতের দুজন কর্মী আদালতে গতকাল স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তাঁরা হলেন মনিরুল ইসলাম ও আবুল কালাম। ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপপরিদর্শক (এসআই) রনপ কুমার এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত শুক্রবার এই মামলায় নতুন করে গ্রেপ্তার করা হয় জামায়াতের নায়েবে আমির ও সাবেক সাংসদ আ ন ম শামসুল ইসলামসহ দুজনকে। তাঁদের গত শুক্রবার থেকে চার দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

আসামিপক্ষের আইনজীবী আবদুর রাজ্জাক জানান, ভাটারা থানার মামলায় এখন পর্যন্ত ১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁরা আদালতে বলেছেন, রাজনৈতিকভাবে হয়রানি করার জন্য এই মামলা করা হয়েছে। তবে মামলায় আসামিদের বিরুদ্ধে অবৈধ পন্থায় সরকার উৎখাতের ষড়যন্ত্র করার অভিযোগ আনা হয়েছে।

আরও পড়ুন: 


টঙ্গী রেল ক্রসিংয়ের পাশে যুবকের মরদেহ

সিলেট-৩ আসন থেকে নির্বাচিত হাবিবের শপথ গ্রহণ

সিরাজগঞ্জে ট্রাকচাপায় যুবক নিহত

আত্রাই নদীতে গোসলে নেমে স্বামী-স্ত্রী নিখোঁজ


NEWS24.TV / কেআই