মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯ | আপডেট ২৯ মিনিট আগে

নাদালের শোকেসে আরেকটি শিরোপা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নাদালের শোকেসে আরেকটি শিরোপা

টেনিস কোর্টে নতুন কীর্তি গড়েই চলেছেন রাফায়েল নাদাল। এবার ইতালিয়ান ওপেনের শিরোপা জিতে গড়লেন আরও এক রেকর্ড। ফাইনালে জার্মানির আলেকজান্ডার জেভরেভকে হারিয়ে দিয়েছেন ‘ওয়ার্ল্ড নাম্বার ওয়ান’। বৃষ্টিতে দু’বার স্থগিত হয়েছিল ম্যাচটি। তবে সেটা শিরোপা জয়ের পথে বাঁধা হতে পারেনি।

দুই ঘণ্টার শিরোপা নির্ধারণী লড়াইয়ে নাদাল ৬-১, ১-৬, ৬-৩ গেমে  র‌্যাঙ্কিংয়ের চারে থাকা জেভরেভকে পরাজিত করেন।

এটি নাদালের ৮ম ইতালিয়ান ওপেন জয়। এর মাধ্যমে প্যারিসে ১১তম ফ্রেঞ্চ ওপেন শিরোপার জন্য প্রস্তুতিটা দারুণ হলো এই স্প্যানিয়ার্ডের। আগামী রোববার থেকে শুরু হওয়া ফ্রেঞ্চ ওপেনে ১৭তম গ্র্যান্ড স্লাম জয়ের লক্ষ্যে কোর্টে নামবেন ৩১ বছর বয়সী তারকা।

রোববার রোমের ফোরো ইতালিকোতে টানা ১৩ ম্যাচ জয়ের সুখস্মৃতি নিয়ে ফাইনাল খেলতে নেমেছিলেন ২১ বছর বয়সী জেভরেভ। এর মধ্যে গেল সপ্তাহে মাদ্রিদ ওপেনের শিরোপাও ছিল। তবে বর্তমান চ্যাম্পিয়ন জেভরেভকে হারিয়ে রোম মাস্টার্সের ৮ম শিরোপা জেতেন নাদাল। 

ক’দিন আগে বিশ্ব র‌্যাংকিংয়ের শীর্ষস্থান হারালেও এই জয়ে ফের রাজত্ব ফিরে পেয়েছেন নাদাল। গেল সপ্তাহে মাদ্রিদ মাস্টার্সে ডোমিনিক থিয়েমের কাছে হারের পর নাদাল শীর্ষস্থান হারান রজার ফেদেরারের কাছে। ক্লে কোর্টের চলতি মৌসুমে ওটাই ছিল তার একমাত্র হার। এ নিয়ে ক্লে কোর্টে চার প্রতিযোগিতার তিনটিতেই চ্যাম্পিয়ন হলেন তিনি।

এটা নাদালের ক্যারিয়ারের ৩২তম মাস্টার্স শিরোপা আর মোটে ৭৮তম।উন্মুক্ত যুগে পুরুষ এককে সবচেয়ে বেশি শিরোপা জয়ের তালিকায় তিনি জন ম্যাকএনরোকে পেছনে ফেলে চার নম্বরে জায়গা করে নিলেন।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

মন্তব্য