সকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত রপ্তানি বাণিজ্য চলবে!
সকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত রপ্তানি বাণিজ্য চলবে!

সকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত রপ্তানি বাণিজ্য চলবে!

অনলাইন ডেস্ক

দেশের বৃহত্তর স্থল বন্দর বেনাপোল-পেট্রোপোলের মধ্যে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত রপ্তানি বাণিজ্য চলে। তবে বর্তমানে বাংলাদেশ থেকে ভারতে রপ্তানি পণ্যের পরিমাণ বেশি হওয়ায় এখন থেকে রাত ১১টা পর্যন্ত চলবে রপ্তানি বাণিজ্য।

বোরবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় বেনাপোল-পেট্রোপোল বন্দরের নোম্যান্সল্যান্ডে দুই দেশের বন্দর কতৃপক্ষের এক আলোচনার মধ্যেমে এ সিদ্ধান্ত হয়েছে।

বেনাপোল বন্দরের সহকারী পরিচালক আতিকুল ইসলাম জানান, বেনাপোল বন্দর দিয়ে ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে আমদানি পণ্যের পাশাপাশি পণ্য রপ্তানিও বেড়েছে।

কিন্তু পেট্রাপোল বন্দর বাংলাদেশ থেকে প্রতিদিন ১৫০-২০০ ট্রাক রপ্তানি পণ্য ভারতের পেট্রাপোল বন্দরে প্রবেশ করাত। যার ফলে প্রায় প্রায় ১২০০ থেকে ১৩০০ ট্রাক ভারতে প্রবেশের অপেক্ষায় বেনাপোল বন্দরে অবস্থান করছে। এতে বন্দর এলাকায় পণ্য খালস ব্যহত হচ্ছে।

তিনি আরও জানান, রপ্তানি বাণিজ্য আরো গতিশীল করতে বোরবার সন্ধ্যায় নোম্যান্সল্যান্ডে ভারতের পেট্রোপোল বন্দরের কতৃপক্ষের সঙ্গে আলোচনা করা হয়। এবং তারা প্রতিদিন সকল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত ২০০ অধিক রপ্তানি পণ্যের ট্রাক বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করতে পারবে বলে সিদ্ধান্ত হয়েছে।

আরও পড়ুন: 


স্কুলের আলমারিতে মিলল ব্যালট পেপারের মুড়ি

জামায়াতের কেন্দ্রীয় সেক্রেটারিসহ ৫ নেতা রিমান্ডে

ভাসানচর থেকে পালানোর সময় দুই রোহিঙ্গা আটক

তালেবান নেতৃবৃন্দের সঙ্গে কাতারের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ


NEWS24.TV / কেআই